সঞ্জয় দত্তের সিনেমার নকল আলিয়ার নতুন সিনেমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

মেয়ে রাহার জন্মের পর পর্দায় ফিরছেন বলিউড তারকা আলিয়া ভাট। কেবল নায়িকা নয়, এই ছবির অন্যতম প্রযোজকও তিনি। তবে পেছন থেকে হাত ধরে রেখেছেন করণ জোহর। শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আলিয়া অভিনীত নতুন ছবি ‘জিগরা’। সম্প্রতি বেরিয়েছে ছবির ফাস্টলুক। শোনা যাচ্ছে সঞ্জয় দত্তের কোনো এক সিনেমার নকল আলিয়ার এই সিনেমাটি।

‘জিগরা’য় আলিয়া ভাটকে পাওয়া যাবে একেবারে অন্য রকম এক চরিত্রে। গত বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ‘জিগরা’র প্রথম পোস্টার শেয়ার করেছেন পর্দার এই ‘গাঙ্গুবাই’। সেখানে দেখা গেছে, তার সামনে দাঁড়িয়ে বেদাং রায়না। তার দিকে তাকিয়ে পিঠে ব্যাগ আর হাতে হাতুড়ি নিয়ে দাঁড়িয়ে আছেন আলিয়া। ছবিটি শেয়ার করে ক্যাপশনে আলিয়া লিখেছেন, ‘১১ অক্টোবর সিনেমা হলে আসছে “জিগরা”।’ সঙ্গে লেখা ‘তু নেরা প্রোটেকশন মে হ্যাঁ।’

সঞ্জয় দত্তের সিনেমার নকল আলিয়ার নতুন সিনেমা

নতুন এ ছবির একটি বড় অংশ জুড়ে রয়েছে বাস্কেটবল। খেলতেও দেখা যাবে আলিয়াকে। সেই অংশের শুটিংয়ের জন্য অনেকদিন ধরে প্রস্তুতি নিতে হয়েছে অভিনেত্রীকে। চরিত্রটি নিঁখুতভাবে ফুটিয়ে তোলার জন্য চৌকস বাস্কেটবল খেলোয়ারদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন তিনি। মেয়ে রাহাকে সামলে রীতিমতো কোমর বেঁধে ট্রেনিং করেছেন।

আলিয়ার পাশাপাশি সিনেমায় আরও দেখা যাবে ‘দ্য আর্চিজ’ ছবির অভিনেতা বেদাং রায়নাকে। ভাইবোনের চরিত্রে দেখা যাবে দুজনকে। ছোট ভাইকে কীভাবে দুষ্কৃতিকারীর হাত থেকে উদ্ধার করবে আলিয়া, তা নিয়েই ছবির গল্প। গল্পের সঙ্গে বাস্কেটবল গভীরভাবে জড়িত। বাস্কেটবলের ‘ড্রিবল’ এবং ‘ডাবল ড্রিবল’-এর মতো মৌলিক বিষয়গুলো, কীভাবে পাস করতে হয়, গোলে বল ছোঁড়াসহ অনেক কিছু শিখতে বেশ পরিশ্রম হয়ে গেছে আলিয়ার।

সঞ্জয় দত্তের সিনেমার নকল আলিয়ার নতুন সিনেমা

জানা গেছে, নব্বইয়ের দশকের জনপ্রিয় একটি সিনেমার রিমেক ‘জিগরা’। সেই ছবিতে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত ও শ্রীদেবী। ছবির নাম ‘গুমরাহ’। মজার ঘটনা হচ্ছে ওই ছবির প্রযোজক ছিলেন করণের বাবা যশ জোহর। ‘গুমরাহ’তে দেখা গিয়েছিল ভালোবাসার মানুষকে বাঁচাতে একা বিদেশে পাড়ি দিয়েছিলেন সঞ্জয়। সংঘবদ্ধ দুষ্কৃতীকারীদের সঙ্গে লড়াই করে তাকে উদ্ধার করে আনেন। ‘জিগরা’য় দেখা যাবে ভাই-বোনকে। ‘গুমরাহ’ মুক্তি পায় ১৯৯৩ সালে, পরিচালনা করেছিলেন আলিয়ার বাবা মহেশ ভাট।

আরও পড়ুন:

করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেছিলেন আলিয়া ভাট। প্রায় ১১ বছর পর সেই করণ আজ তার সহ-প্রযোজক! যদিও প্রযোজক হিসেবে আলিয়ার পথচলা শুরু হয়েছিল আগেই। তার ইটারনাল সানসাইন প্রোডাকশনের ব্যানারে তৈরি হয়েছিল নেটফ্লিক্সের ছবি ‘ডার্লিংস’। আলিয়াকে সর্বশেষ দেখা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবিতে।

আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।