সালমান শাহ স্মরণে ভক্তদের আয়োজন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

সালমান শাহ নেই ২৮ বছর। ১৯৯৬ সালের আজকের দিনে ঢালিউডকে শূণ্য করে বিদায় নেন এ অভিনেতা। বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ক্ষণজন্মা এই নায়ক আজও রয়েছেন ভক্তদের হৃদয়ে। তার স্মরণে আজ মিলাদ ও দোয়ার আয়োজন করেছেন তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে টিম সালমান শাহর পক্ষ থেকে এ আয়োজনের কথা জানানো হয়েছে।

আজ (৬ সেপ্টেম্বর) শুক্রবার বাদ আসর রাজধানীর ফার্মগেটের মসজিদ বায়তুশ শরফে নায়ক সালমান শাহ স্মরণে রয়েছে মিলাদ ও দোয়া। টিম সালমান শাহর পক্ষ এক বিবৃতিতে জানানো হয়েছে যে, নায়কের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা ওই আয়োজনে শামিল হবেন।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। ১৯৯৬ সাল পর্যন্ত মাত্র সাড়ে তিন বছরে তিনি উপহার দেন ২৭টি ব্যবসাসফল ছবি। তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন মৌসুমী, শাবনূর, শাবনাজ, শাহনাজ, লিমা, শিল্পী, শ্যামা, সোনিয়া, বৃষ্টি, সাবরিনা ও কাঞ্চি। বাংলা চলচ্চিত্রের রাজপুত্র বলে ডাকা হতো সালমানকে।

প্রসঙ্গত ১৯৯৬ সালে রাজধানীর ইস্কাটনের বাসায় সালমান শাহকে অচেতন অবস্থায় পাওয়া যায়। পুলিশের একাধিক রিপোর্টে এই মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলা হয়েছে। তবে তার পরিবার ও ভক্তদের দৃঢ় বিশ্বাস সালমানকে হত্যা করা হয়েছে।

এমআই/আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।