ছাত্র রাজনীতির গল্পে নাটক, সাফল্যে বিস্মিত নীহা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

সময়ের আলোচিত মুখ নাজনীন নীহা। অল্প সময়ে নিজেকে ব্যস্ত তুলেছেন তিনি, হয়ে উঠেছেন নাটকের প্রিয়মুখ। বছরজুড়েই দেখা মেলে তার বৈচিত্রময় গল্প ও চরিত্রে। বিশেষ দিবসগুলোতেও নীহা হাজির হন অভিনয়ের মুগ্ধতা ছড়িয়ে। জোভানসহ হালের প্রায় জনপ্রিয় সব অভিনেতার সঙ্গেই কাজ করে পেয়েছেন প্রশংসা।

নীহা এবার আলোচনায় এসেছেন ছাত্র রাজনীতি নিয়ে নির্মিত একটি নাটকে অভিনয় করে। নাটকের নাম ‘অবুঝ পাখি’। এতে নাম ভূমিকাতে তিনিই অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। সিএমভির ইউটিউব চ্যানেলে প্রচারের পর মাত্র একদিনেই নাটকটি ১১ লাখেরও বেশি দর্শক উপভোগ করেছেন। বিষয়টি বিস্ময়কর সাফল্য বলে মনে করছেন অভিনেত্রী।

নাটকটির গল্প হাসান মোহতারিমের। চিত্রনাট্য করেছেন মেজবাহ উদ্দিন সুমন। পরিচালনা করেছেন তরুণ মেধাবী পরিচালক রুবেল হাসান। নাটকটি প্রকাশের পর অভূতপূর্ব সাড়া পাওয়া প্রসঙ্গে নীহা বলেন, ‘নাটকটির সাফল্য দেখে আমি বিস্মিত। দুদিনেই নাটকটি ১৬ লাখ দর্শক উপভোগ করেছেন। নানা অস্থিরতা-সংকট নিয়ে মানুষ এখন মানসিকভাবে একটু বিক্ষিপ্ত। এমন সময়েও নাটকটি এতো সাফল্য পাবে ভাবিনি। কথা ছিল নাটকটি আরও আগে মুক্তি পাবে। কিন্তু মাঝখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তীতে দেশের অনেকাংশজুড়ে বন্যা- এসব পরিস্থিতি বিবেচনা করে নাটকটির প্রকাশ পিছিয়ে যায়। অবশেষে তিনদিন আগে নাটকটি প্রকাশ পেল। প্রকাশের পর এতে অভিনয়ের জন্য আমি অনেক সাড়া পাচ্ছি। আমি সত্যিই মুগ্ধ।’

রুবেল হাসানের পরিচালনায় এটিই নীহার প্রথম অভিনীত নাটক। ইয়াশ রোহানের সঙ্গেও প্রথম জুটি হলেন তিনি এই নাটকে। সেদিক থেকে এটা খানিকটা চ্যালেঞ্জিং ছিলো নীহার জন্য। সেই চ্যালেঞ্জ জয় করতে পেরে আনন্দিত তিনি।

নীহার প্রথম নাটক ছিলো জোভানের বিপরীতে প্রবীর রায় চৌধুরী পরিচালিত ‘লাভ সেমিস্টার’। প্রথম নাটকেই আলোড়ন সৃষ্টি করেন তিনি। এরপর তিনি প্রশংসিত হয়েছেন ‘অনুরাগ’, ‘লাভ রেইন’, ‘একবার বলো ভালোবাসি’, ‘সুইট প্রবলেম’, ‘এখন যখন’, ‘মাই ডিয়ার লিডার’, ‘হৃদয়ে হৃদয়’ ইত্যাদি নাটকগুলো দিয়ে।

শিগগিরই নতুন নাটকের শুটিং শুরু করতে যাচ্ছেন নীহা। তিনি রোমান্টিক নাটকেই বেশি অভিনয় করেন। তবে সবসময়ই চেষ্টা করেন বার্তাপ্রধান গল্পে ভালো চরিত্রে যেন নিজেকে তুলে ধরতে পারেন।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।