মানুষ যেন সুখে-শান্তিতে খেয়ে-পরে বাঁচতে পারে: নাদিয়া আহমেদ

মিজানুর রহমান মিথুন
মিজানুর রহমান মিথুন মিজানুর রহমান মিথুন , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ৩১ আগস্ট ২০২৪
নাদিয়া আহমেদ। ছবি: অভিনেত্রীর ফেসবুক থেকে

দেশের বিনোদন অঙ্গনের প্রিয়মুখ অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। নৃত্যশিল্পী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্ন বোধ করেন তিনি। দুটি টিভি চ্যানেলে দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। আজ (৩১ আগস্ট) তার জন্মদিন। জন্মদিন উদযাপন ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মিজানুর রহমান মিথুন

জাগো নিউজ: জন্মদিনের শুভেচ্ছা।
নাদিয়া আহমেদ: ধন্যবাদ।

জাগো নিউজ: কেমন আছেন?
জাগো নিউজ: যে সময়ের মধ্য দিয়ে আমরা যাচ্ছি, এটি আমাদের অনুকূলে নয়। তারপরও আছি মোটামোটি।

জাগো নিউজ: আজ দিনটা কীভাবে উদযাপন করবেন?
নাদিয়া আহমেদ: জন্মদিন সব মানুষের কাছে বিশেষ একটি দিন। আমার কাছেও তার ব্যতিক্রম নয়। আমার জন্মদিন আমার কাছে একটু বেশি স্পেশাল, কারণ একই দিনে আমার মায়েরও জন্মদিন। প্রতিবারই বেশ আনন্দের সঙ্গে জন্মদিন উদযাপন করি। তবে এবার কোনো আনুষ্ঠানিকতা রাখিনি।

মানুষ যেন সুখে-শান্তিতে খেয়ে-পরে বাঁচতে পারে : নাদিয়া আহমেদ

জাগো নিউজ: এবার আনুষ্ঠানিকতা না রাখার কারণ কী?
নাদিয়া আহমেদ: গত ১ মাস দেশে যে পরিস্থিতি গেছে, তাতে মনটা ভালো নেই। অস্থির একটা সময়ের মধ্যদিয়ে যাচ্ছি আমরা। আন্দোলনে আমাদের অনেক ছেলেদের প্রাণ গেছে। সেই কষ্ট এখনো আমরা কাটিয়ে উঠতে পারিনি। অন্যদিকে দেশের কয়েকটি জেলার বন্যাকবলিত মানুষ মানবেতর জীবন কাটাচ্ছে। এসবের মাঝে জন্মদিন উদযাপন করার ব্যাপারটা মন থেকে সায় দিচ্ছে না। সবকিছু স্বাভাবিক হলে, দেশে স্থিতিশীলতা ফিরলে আগামী বছর আনন্দময় পরিবেশে সবাইকে নিয়ে জন্মদিন উদযাপন করব।

আরও পড়ুন:

জাগো নিউজ: তাহলে কি আজ শুটিংয়ে যাবেন?
জাগো নিউজ: না। সব জন্মদিনের মতো এবারও আমার জন্মদিন উপলক্ষে কোনো শুটিং রাখিনি। এদিনটা বরারই পরিবারের সবার সঙ্গে কাটাই। এবার কোনো আনন্দ উদযাপন না করলেও বাসাতেই থাকব।

জাগো নিউজ: নাচের কোনো অনুষ্ঠান?
নাদিয়া আহমেদ: এই মুহূর্তে নৃত্যে তেমন ব্যস্ততা নেই। আসল কথা হচ্ছে, দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে নৃত্যের অনুষ্ঠান খুব একটা হয় না। তাছাড়া এখন নাচের সিজনও নয়। কয়েক মাস পর শুরু হবে নৃত্যবিষয়ক বিভিন্ন আয়োজন। এদিকে বন্যার্তদের সহায়তায় অর্থ সংগ্রহের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে সম্প্রতি একটি নাচের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে আমাদের নাচের দলও অংশ নিয়েছিল।

মানুষ যেন সুখে-শান্তিতে খেয়ে-পরে বাঁচতে পারে : নাদিয়া আহমেদ

জাগো নিউজ: টেলিভিশনে আপনার চলমান কাজগুলোর অবস্থা কী?
নাদিয়া আহমেদ: তিন-চারটি ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছি। এরমধ্যে দীর্ঘ ধারাবাহিক ‘বকুলপুর’-এর কাজ শেষ করেছি। ৭৮৮ পর্বের মাধ্যমে এর দ্বিতীয় সিজনের কাজ শেষ হলো। দুটি সিজনে আমি দিবা চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি দর্শকদের কাছ থেকে অসম্ভব ভালোবাসা পেয়েছে। এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। আরও দুটি ধারাবাহিক প্রচারিত হচ্ছে, সেগুলোরও শুটিং করছি। নতুন একটি ধারবাহিকের কাজ শুরু করবো শিগগিরই।

জাগো নিউজ: একটা আন্দোলনের মধ্যদিয়ে দেশে নতুন সরকার গঠিত হয়েছে। এ সরকারের কাছে আপনার প্রত্যাশা কী?
নাদিয়া: শুধু আমি নই, দেশের সব মানুষেরই এই সরকারের কাছে চাওয়া শান্তি-শৃঙ্খলাময় পরিবেশ। দেশ যেন অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়, দেশের মানুষ সুখে-শান্তিতে খেয়ে-পরে বেঁচে থাকতে পারে, এটাই সবার চাওয়া। আমরা যেন নির্ভয়ে কাজ করতে।

এমএমএফ/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।