শিল্পী নেই, বন্যার্তদের পাশে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৪ আগস্ট ২০২৪

বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন শিল্পীরা। পৃথিবীতে না থাকলেও ভয়াবহ বন্যায় মানুষের পাশে আছে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন। শিল্পীর ব্যান্ড এলআরবির ফেসবুক পেজ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এরই মধ্যে যথাযথ জায়গায় পৌঁছে গেছে প্রয়াত ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চুর নামে করা সংগঠনের সহযোগিতা।

ফেসবুকে পোস্ট দিয়ে জানানো হয়েছে, ‘আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন’ থেকে এরই মধ্যে পঞ্চাশ হাজার টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘আজ বড় বিপদ আমাদের। মানুষ ভেসে গেছে, জনপদ ভেসে গেছে। কিন্তু আমাদের বাঁচার স্বপ্ন ভেসে যায়নি। হিমালয়ের বেসিনের এই পলি বদ্বীপে বন্যা আর আমাদের সুপ্রাচীন সম্পর্ক। আমরা সব থেকে শক্তিশালী আমাদের দুর্যোগে। বানভাসি মানুষ এই পলির বুকে ফিনিক্স পাখির মতো জেগে ওঠে বার বার। আমাদের সেই ১৯৯৮ সালের বন্যার স্মৃতির কথা মনে পড়ে। বাংলাদেশের শিল্পীরা বরাবরের মতো সম্মুখসারিতে দাঁড়িয়েছিল ত্রাণ তৎপরতাকে উজ্জীবিত করার তাগিদে।’

‘এলআরবি’র ওই পেজে আরও লেখা হয়েছে, ‘আইয়ুব বাচ্চুর স্মৃতি ভেসে আসছে বারবার। এমন দুর্যোগে কিছু একটা করার তাড়না তাকে তাড়িয়ে বেড়াত। একে ওকে ফোন করে একত্র করে ফেলতেন তিনি। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের পক্ষ থেকেও কিছু ত্রাণ এরই মধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা দ্রুত আরও কিছু ত্রাণ সরবরাহের প্রচেষ্টা অব্যাহত রেখেছি। আপনারা আপনাদের সামর্থের সবটুকু দিয়ে ফ্রন্ট লাইনে দাঁড়ান।’

ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু ২০১৮ সালের ১৮ অক্টোবর মারা যান। তার মৃত্যুর ২০ বছর আগে ১৯৯৮ সালের বন্যায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য কনসার্টের আয়োজন করেছিলের তিনি। সে সময় মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া মিলেছিল। আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামের পটিয়ায় জন্মগ্রহণ করেন।

এমএমএফ/আরএমডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।