মা নেই, জন্মদিনে পায়েশ খেতে ইচ্ছে করছে পূজার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২০ আগস্ট ২০২৪
মায়ের সঙ্গে পূজা

মা মারা গেছেন গত ২৪ মার্চ। একা হয়ে গেছেন ঢালিউড অভিনেত্রী পূজা চেরি। আজ জন্মদিনে ভীষণভাবে মায়ের অভাব বোধ করছেন তিনি। জন্মদিনে মায়ের রান্না করা পায়েশ খেতে ইচ্ছে করছে তার।

জন্মদিনের প্রথম প্রহর থেকে আজ ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন পূজা চেরি রায়। এই আনন্দময় সময়ে বিষাদে ভরে আছে তার মন। মাকে ছাড়া প্রথম জন্মদিনে আবেগঘন একটি পোস্ট লিখেছেন এই অভিনেত্রী।

আরও পড়ুন:

মা নেই, জন্মদিনে পায়েশ খেতে ইচ্ছে করছে পূজার

পূজা লিখেছেন, ‘মা, এই প্রথম তোমাকে ছাড়া আমার জন্মদিন এসে গেল। খুব করে মনে পড়ছে গত বছরের কথা। তোমার শরীরটা তেমন ভালো ছিল না, কিন্তু আমি মন খারাপ করে তোমার সাথে একটু উচ্চস্বরে বলে উঠলাম, “সবার মা কিছু না কিছু করে, তুমি তো আমার জন্য পায়েশও বানাচ্ছো না।”

মায়ের হাতের সেই পায়েশের স্মৃতি স্মরণ করে পূজা লিখেছেন, ‘দুর্বল শরীর নিয়ে তুমি আমার জন্য পায়েশ বানিয়ে আনলে। পায়েশটা ভালোভাবে রান্না হয়নি। একটু চাল ছিল, তারপরও বানিয়ে নিয়ে এসেছিলে, সেটাই অনেক। কিন্তু মামুনি এইবারও যে তোমার হাতে বানানো সেই একই পায়েশ খেতে ইচ্ছে করছে। কান্নায় চোখটা ভরে উঠছে।’

মা নেই, জন্মদিনে পায়েশ খেতে ইচ্ছে করছে পূজার

মায়ের অভাব প্রসঙ্গে এই অভিনেত্রী লিখেছেন, ‘তুমি নেই ৬ মাস হলো। কতদিন তোমাকে দেখি না গো মামুনি। জানি না সৃষ্টিকর্তা আমাকে কতদিন বাঁচিয়ে রাখবে। তবে যতদিন বেঁচে থাকব, কীভাবে বুকে এই আটকে থাকা কষ্ট দমিয়ে রাখব? একটা কথা কি জানো, তুমি আজ আমায় নতুন করে জন্ম দিলে, নতুন এক পূজাকে, যাকে কি না একাই লড়াই করতে হবে।’

অন্তরজুড়ে মায়ের অস্তিত্ব অনুভব করেন পূজা। সে প্রসঙ্গে প্রয়াত মায়ের উদ্দেশে তিনি লিখেছেন, ‘আমি জানি তুমি আমাকে দেখছো। তুমি সবসময় আমার পাশে আছো, তাই তো এখন পর্যন্ত কোনো কালো ছায়া আমাকে ঘিরে ধরতে পারেনি। তুমি তোমার কথা ঠিক রেখেছো। এইবার আমার পালা। দেখবে তোমাকে দেওয়া কথা আমি ঠিকই রাখব। তোমার অস্তিত্ব কারো কাছে না থাকলেও আমার কাছে সবসময় থাকবে। তুমি আছো, আমার পাশেই আছো। এই যে আমি এত কথা লিখছি, আমি তো অনুভব করছি তুমি আমার পাশেই আমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছো।’

পরপারে মাকে নিজের প্রতি যত্ন নেওয়ার অনুরোধ করে পূজা লিখেছেন, ‘জন্মদিনে স্বার্থপরের মতো একটা কিছু চাইব মামুনি। এপারে তো নিজের খেয়াল রাখনি, সবসময় আমার খেয়ালই করে গিয়েছিলে। ওপারে অন্তত নিজের খেয়াল রেখো মামুনি। ভালো থেকো আমার লক্ষ্মী মামুনি। তোমার মেয়েটা আর কিছু লিখতে পারছে না, চোখভর্তি জল চলে আসছে আর চোখটা ব্যথা করছে। অনেক ভালোবাসি।’

দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগে গত ২৪ মার্চ মারা যান পূজার মা ঝরনা রায়। বেশিরভাগ সময় আড়ালে থাকলেও ২০২২ সালে গণমাধ্যমে দেখা দেন তিনি। সে সময় পূজা চেরীকে নিয়ে বেশ কিছু খবর প্রকাশিত হলে তিনি জানিয়েছিলেন, সেসব খবরে ভীষণ ভেঙে পড়েছে তার মেয়ে। নায়িকা হয়ে ওঠার পেছনে সবসময়ই মায়ের ভূমিকার কথা স্বীকার করে এসেছেনে পূজা। বিভিন্ন সময়ে সাক্ষাৎকারে তিনি বলেছেন, মা তাকে নায়িকা হিসেবে দেখতে চেয়েছেন। মায়ের অনূপ্রেরণা ও উৎসাহে বিনোদন জগতে পা রেখেছিলেন তিনি।

মা নেই, জন্মদিনে পায়েশ খেতে ইচ্ছে করছে পূজার

নাটক ও বিজ্ঞাপনচিত্রের পর ঢালিউডে কাজ শুরু করেছিলেন পূজা। ২০১১ সালে শিশুশিল্পী হিসেবে তার অভিষেক হয়। এরই মধ্যে ঢালিউড ও টালিউডের বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘ব্ল্যাকমেইল’, ‘কৃষ্ণপক্ষ’, ‘বাদশা দ্য ডন’, ‘নূর জাহান’, ‘প্রেম আমার টু’, ‘জ্বিন’ সেসবের মধ্যে উল্লেখযোগ্য। ‘শান’, ‘দহন’, ‘পোড়ামন টু’ ছবিগুলোতে তার অভিনয় প্রশংসিত হয়। শাকিব খানের সঙ্গে ‘গলুই’ ছবিতে অভিনয় করে আলোচনায় এসেছিলেন এই ঢালিউড তারকা।

এমএমএফ/আরএমডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।