সৌরভের মন্তব্যে ক্ষেপেছেন স্বস্তিকা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১৮ আগস্ট ২০২৪
সৌরভ গাঙ্গুলি ও স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কলকাতার সরকারি হাসপাতালে তরুণী ডাক্তার ধর্ষণ ও খুন নিয়ে শুরু থেকেই সরব টালিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। এবার এ ঘটনা নিয়ে সৌরভ গাঙ্গুলির ‘বিচ্ছিন্ন ঘটনা’ মন্তব্যে ক্ষেপেছেন এ অভিনেত্রী। স্বস্তিকা ক্ষোভ প্রকাশ করে জানান, তিনি কোনোদিন ছোটপর্দার অনুষ্ঠান ‘দাদাগিরি’ তে যাননি। আগামীতেও সৌরভের এ অনুষ্ঠানে কখনো যাবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন।

সৌরভ গাঙ্গুলি গণমাধ্যমের কাছে কলকাতার আরজি কর-কাণ্ড নিয়ে বলেছিলেন, ‘আমার মনে হয় না একটা বিচ্ছিন্ন ঘটনার জন্য কোনো কিছুই নিরাপদ নয়- এটা মনে করা ঠিক নয়। পৃথিবীতে সব জায়গাতেই এমন দুর্ঘটনা ঘটে। একটা ঘটনা দেখে সব কিছু বিচার করা উচিত নয়। তবে এমন ঘটনা যেন আর না ঘটে তার কঠোর পদক্ষেপ নেওয়া দরকার।’ এ মন্তব্যের কারণেই সোশ্যাল মিডিয়ায় তোপের মুখে পড়েছেন সৌরভ গাঙ্গুলি।

এ প্রসঙ্গে স্বস্তিকা তার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি লিখেছেন, ‘আমি কোনো দিন ‘দাদাগিরি’তে যাইনি। যাওয়া হয়নি। আর কোনো দিন যাব না। দুর্ঘটনাবশত যাব না, সেটা নয়। নিজের ইচ্ছেতেই যাব না। ধর্ষণ ও খুন কোনো দুর্ঘটনা নয়। আর অবশ্যই এটা কোনো বিচ্ছিন্ন ঘটনাও নয়। আমাদের সুন্দর দেশে কোনো বয়সের মেয়েরাই নিরাপদে নেই। কোনো রাজ্যেই নয়। এই দুই কাজ- ধর্ষণ এবং খুন ইচ্ছাকৃত। যারা করেছে, যারা করে, তারা ইচ্ছে করে করেছে বা করে। জেনে বুঝেই করেছে বা করে। যাদের এখনো ঘুম ভাঙেনি, তাদের আর ভাঙবে না।’

কারো নাম না নিয়ে পোস্টের শেষে স্বস্তিকা মুখোপাধ্যায় কটাক্ষ করে লেখেন, ‘আমাদের প্রিয় আইকন, আপনি এ হিংসার ঘটনাকে এত তুচ্ছ হিসেবে না দেখালেই পারতেন্।’ এ ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় একের পর পোস্ট দিয়ে যাচ্ছে স্বস্তিকা।

১৬ আগস্ট সরাসরি ভারতের সরকারকে উদ্দেশ্য করে এক পোস্টে এ অভিনেত্রী লেখেন, ‘ক্রোধ, অসহায়তা, ভয়- এই অনভূতিগুলো যেন আমাদের মধ্যে থেকে চলে না যায়, যতক্ষণ পর্যন্ত আমরা আবার নিরাপদ বোধ না করছি। সরকারের এবার জেগে ওঠা উচিত। আরও কঠিন আইন, কঠিন শাস্তি প্রয়োগ করা উচিত নিরাপত্তা রক্ষার জন্য। আমাদের বিচার চাই। এখন-ই চাই।’

এদিকে কলকাতার চিকিৎসক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ ও নির্মমভাবে হত্যার প্রতিবাদে সংহতি জানিয়েছেন বাংলাদেশের কণ্ঠশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা গানসহ তার ভিডিওটি শেয়ার করে ভালোবাসা জানিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।