পারিশ্রমিক ছাড়া দেশের গান গাইলেন ন্যানসি


প্রকাশিত: ১২:০০ পিএম, ৩০ এপ্রিল ২০১৬

দেশের গান করা নিয়ে বরাবরই আফসোস ছিলো জনপ্রিয় গায়িকা ন্যানসি। সেই আক্ষেপ এবার দূর হলো শিল্পীর। তিনি প্রথমবারের মতো গাইলেন মৌলিক একটি দেশের গান। আরো মজার ব্যাপার হলো, এই গানটির জন্য কোনো পারিশ্রমিক নিচ্ছেন না ন্যানসি।

‘গোলাপ ফোটার ব্যাকুল দিনে/হাসনাহেনার রাতের ঋণে/বৃষ্টিমাধব সকাল হলে/ ঘুঘুডাকা দুপুর বলে/আর কিছু নেই একটাই শুধু/ আশ্রয় আমার বেশ/ সারাদিনমান সারা রাত্তির অামার বাংলাদেশ’- এমন কথার গানটি লিখেছেন লুৎফর হাসান। সুরও করেছেন তিনি। আর গানটির সংগীতায়োজন করেছেন অমিত কর।

গতকাল শুক্রবার, ২৯ এপ্রিল দুপুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন ন্যানসি।

Nancy

তিনি বলেন, ‘দারুণ অনুভূতি। এক যুগ ধরে গান গাইছি। কিন্তু এখন পর্যন্ত একটাও দেশের গান নেই আমার। অবশেষে সেই সুযোগ হলো। আমি সত্যি উচ্ছ্বসিত। ভক্তদের মনে আমার দেশের গান করা নিয়ে যে নীরব বেদনা ছিলো অবশেষে তা দূর করতে পেরেছি। খুবই সুন্দর ও শ্রুতি মধুর হয়েছে গানটি। আশা করি সবার ভালো লাগবে।’

পারিশ্রমিক ছাড়া গান করা প্রসঙ্গে ন্যানসি বললেন, ‘এটা আমি আগেই ঘোষণা দিয়েছিলাম দেশের গানের জন্য কোনো পারিশ্রমিক নেবনা। সেই অনুযায়ী এই গানে আমার কোনো পারিশ্রমিক নেই। আসলে দেশের গান গাইতে পেরেছি এটাই আমার কাছে বড়ে প্রাপ্তি।’

গানটির গীতিকার ও সুরকার ‘ঘুড়ি তুমি কার আকাশে উড়ো’খ্যাত লুৎফর হাসান জানালেন, শিগগিরই ন্যানসির কণ্ঠের দেশের গানটি গানচিল মিউজিকের ব্যানারে বাজারে আসবে।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।