‘আওয়াজ উডা বাংলাদেশ’ গানের হান্নান মুক্ত

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৬ আগস্ট ২০২৪

অবশেষে মুক্তি পেয়েছেন ‘আওয়াজ উডা বাংলাদেশ’ গানের র‌্যাপার হান্নান হোসেন শিমুল। গত ২৫ জুলাই নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। এমনকি তাকে দুদিনের রিমান্ডে নেওয়ার কথাও শোনা গিয়েছিল।

যদিও নারায়ণগঞ্জ ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আজম মিয়া জাগো নিউজকে জানিয়েছিলেন, হান্নান হোসেন শিমুল নামে কাউকে তারা গ্রেফতার করেননি, রিমান্ডেও নেননি। কয়েক দিন ধরে সাংবাদিকরা ফোন করে তার বিষয়ে জানতে চাইছেন।

জানা গেছে, এক বন্ধুর জানাজা পড়ে ফেরার পথে হান্নান ও তার কয়েকজন বন্ধুকে আটক করে পুলিশ। তাদের সঙ্গে থাকা মোবাইল ফোনে সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনের ভিডিও ফুটেজ পেয়েছিল পুলিশ। সহিংসতায় জড়িত সন্দেহে পুলিশ তাদের আটক করে বলে স্থানীয় কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে হান্নানের ‘আওয়াজ উডা বাংলাদেশ’ গানটি বিপুলসংখ্যক শ্রোতা ইউটিউবে দেখেছেন। তার গ্রেফতারের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে। তার অনুসারী ও সংগীত অঙ্গনের অংশীজনরাও তার গ্রেফতারে উদ্বেগ প্রকাশ করেন। তার মুক্তি চেয়ে ‘হ্যাশট্যাগ ফ্রি হান্নান’ লিখেও প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকে। গত শনিবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে জড়ো হয়েছিলেন বাংলাদেশের সংগীতাঙ্গনের মানুষেরা। সেখানেও হান্নানের মুক্তি দাবি করেন শিল্পীরা। হান্নানের গ্রেফতারের ঘটনায় আরেক র‌্যাপার মুহাম্মাদ সেজানও গ্রেফতার হয়েছেন বলে শোনা যায়। সুজনের ‘কথা ক’ গানটিও বিপুলসংখ্যক শ্রোতার কাছে পৌঁছেছে।

র‌্যাপার হান্নানের হিট গান ‘আওয়াজ উডা বাংলাদেশ’ গত ১৮ জুলাই ইউটিউবে তার নিজের চ্যানেলে অবমুক্ত হয়। বিস্তারিত বর্ণনায় লেখা ছিল ‘আমরা কোনো সংগঠনের বিরুদ্ধে নই। আমরা আমাদের বন্ধুদের কণ্ঠস্বর ছড়িয়ে দিতে চাই এবং দেশকে প্রভাবিত করে সে রকম সব সমস্যায় আলোকপাত করি। এটাই বাংলাদেশ।’ ‘আওয়াজ উডা বাংলাদেশ’ গানটি শুরু হয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ দিয়ে। ইউটিউব ট্রেন্ডিংয়ে নবম স্থানে উঠে এসেছিল গানটি।

আরএমডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।