‘আর একটা গুলিও না’, শহীদ মিনার অভিমুখে শিরোনামহীন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৩ আগস্ট ২০২৪
শিরোনামহীন ব্যান্ড। ছবি: সংগৃহীত

ধানমন্ডির রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনার অভিমুখে যাত্রা করেছে শিরোনামহীন। যাওয়ার আগে ফেসবুকে তারা লিখেছেন, ‘রবীন্দ্র সরোবরে এসে দেখি লোকে-লোকারণ্য। মিউজিশিয়ানদের সাথে জড়ো হয়েছে হাজারো ছাত্র-ছাত্রী। শুরু হলো শহীদ মিনার অভিমুখে যাত্রা। আর একটা গুলিও যেন না চলে।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাতে জড়ো হয়েছেন সংগীতশিল্পীরা। শনিবার (৩ আগস্ট) বিকেলে ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছে শিরোনামহীন ব্যান্ড। সেখানে দেখা গেছে সংগীতাঙ্গনের অনেককেই।

চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে শুরুতে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে সংহতি সম্মিলনের আয়োজন করেন শিল্পীরা। সেখান থেকে তারা যাত্রা করেন শহীদ মিনারে।

সোনার বাংলা সার্কাস ব্যান্ডের ভোকাল প্রবর রিপন ফেসবুকে লিখেছেন, ‘রবীন্দ্র সরোবরে আমাদের গেটআপ স্ট্যান্ডআপ দুদিন আগে নির্ধারিত কর্মসূচি। সবাইকে এখানে আসার কথা জানানোর পর আমরা জেনেছি শিক্ষার্থীদের শহীদ মিনারের কর্মসূচির কথা। আমরা রবীন্দ্র সরোবরে সবাই জড়ো হয়ে শহীদ মিনারে গিয়ে শিক্ষার্থীদের সাথে সংহতি জানাবো। এ বিষয়ে বিভ্রান্তি না ছড়ানোর জন্য অনুরোধ করছি। শিক্ষার্থীদের পাশে আমরা আছি।’

আরও পড়ুন:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে এর মধ্যে ‘জয় বাংলা’ কনসার্ট বর্জন করেছে বেশির ভাগ ব্যান্ডদল। ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানান তারকাদের অনেকেই।

এদিকে গত বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল থেকে ঢাকার ফার্মগেট এলাকায় অবস্থান নিয়েছিলেন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের বিভিন্ন শাখার শিল্পী ও কর্মীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা জানিয়ে স্লোগান দেন শিল্পীরা।

এমআই/আরএমডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।