সহিংসতার নিন্দা জানালেন অঞ্জনা, অরুণা, রুবেলরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৩ আগস্ট ২০২৪
ছবি: জাগো নিউজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে প্রাণহানি ও সহিংসতার নিন্দা জানিয়েছেন নায়িকা অঞ্জনা, অরুণা বিশ্বাস ও শিল্পী এসডি রুবেলরা। আজ শনিবার (৩ আগস্ট) সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ‘সম্মিলিত চলচ্চিত্র পরিষদ’র ব্যানারে মানববন্ধন করেন তারা। এ সময় তারা নিহত সবার আত্মার মাগফেরত কামনা করেন। কোমলমতি মেধাবী ছাত্রদের আন্দোলন ছিনতাই হয়েছে দাবি করে ওই পক্ষের সহিংসতার নিন্দা জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আহ্বায়ক প্রযোজক খোরশেদ আলম খসরু, আলিমুল্লাহ খোকন, অভিনেত্রী রোকেয়া প্রাচী, রত্না, সঙ্গীতশিল্পী এসডি রুবেল, পরিচালক হাবিবুল ইসলাম হাবিব, বজলুর রাশেদ চৌধুরী, এস এ হক অলিক, মোস্তাফিজুর রহমান মানিক প্রমুখ।

আরও পড়ুন:

খোরশেদ আলম খসরু বলেন, ‘ছাত্রদের আন্দোলনে আমাদের সমর্থন ছিল ও আছে। ছাত্ররা যা চেয়েছিল, তার চেয়ে বেশি পেয়েছে। তবে ছাত্র আন্দোলন এখন আর ছাত্রদের হাতে নেই। এটি এখন তৃতীয় পক্ষের হাতে চলে গেছে। এরপর থেকে ধ্বংসের পরিকল্পনা শুরু হয়েছে। বর্তমান পরিস্থিতিতে এটা আর ছাত্র আন্দোলন নেই। চলচ্চিত্রের সূতিকাগার থেকে ষড়যন্ত্রের বিরুদ্ধে মানববন্ধন করছি। এই দেশে আমরা শান্তি চাই। চলচ্চিত্র পরিষদ সবসময় শান্তির পক্ষে।’

ছাত্রদের আন্দোলন ছিনতাই করে একদল রাষ্ট্রক্ষমতায় যেতে চায় দাবি করে অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশে আজ ছাত্রদের ঘাড়ে বন্দুক রেখে চক্রান্ত করে রাষ্ট্রের সম্পদ নষ্ট করছে একটি মহল। তাদের আমরা আপনারা সবাই চিনি। এই সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পাচ্ছে না সাধারণ মানুষ থেকে শুরু করে সাংবাদিক-পুলিশ কেউই। কোটা আন্দোলনের দাবিতে সত্যিকারের ছাত্ররা যারা রাস্তায় আছেন, তারা এই দায় নেবেন না। আপনাদের আন্দোলন ছিনতাই করে একদল রাষ্ট্রক্ষমতায় যেতে চায়। বিদেশ থেকে চক্রান্ত হচ্ছে। এই ফাঁদে পা দেবেন না। তারা বাংলাদেশকে পিছিয়ে দিতে চায়। যারা বাংলাদেশে হত্যাযজ্ঞ ও ধ্বংস করতে চায় তাদের হাতের পুতুল হবেন না আপনারা। তাই অভিভাবকদের অনুরোধ করব, আপনার সন্তানদের ঘরে ফিরিয়ে নিন।’

এমআই/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।