অবশেষে মুক্তির অনুমতি পেল মধ্যবিত্ত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ৩১ জুলাই ২০২৪

দীর্ঘদিন সেন্সর বোর্ডের টেবিলে আটকে থাকার পর মুক্তির অনুমতি পেল ‘মধ্যবিত্ত’। এই তথ্য নিশ্চিত করেছেন ছবিটির নির্মাতা তানভীর হাসান। তিনি জানান, গতকাল ৩০ জুলাই সেন্সর সার্টিফিকেট দেয়া হয়েছে ‘মধ্যবিত্ত’-কে। খুব শিগগিরই তার হাতে এটি পৌঁছাবে।

নানা কারণে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড আটকে দেয় সিনেমা। কখনও কখনও বছরের পর বছর চলে যায় সিনেমা মুক্তির অনুমতি পায় না। সে তালিকা বেশ লম্বাই। নতুন করে সেখানে যুক্ত হয় তানভীর হাসানের চলচ্চিত্র ‘মধ্যবিত্ত’। ছবিটির নামসহ কিছু বিষয় নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির কারণে আটকে ছিল এর মুক্তি। তানভীর হাসান জানান, সিনেমাটি মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত মানুষের জীবনাচার ও প্রেমের গল্প নিয়ে তৈরি। এজন্যই নাম রাখা হয়েছে মধ্যবিত্ত। কিন্তু এতেই সেন্সরের আপত্তি। সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমার নাম পরিবর্তন করতে বলেছেন। কিছু সংশোধন দিয়েছেন। তিনি দৃশ্যে সংশোধন দিলেও নাম ‘মধ্যবিত্ত’ থাকবে বলে অনুরোধ করে সেন্সর বোর্ডে চিঠি দেন।

অবশেষে তার ব্যাখ্যায় সন্তুষ্ট হয়ে ছবিটিকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর এতেই খুশি নির্মাতা। তিনি বলেন, ‘অনেক স্বপ্ন নিয়ে সিনেমা বানাতে এসেছি। অনেক ভোগান্তির মুখে পড়তে হয়েছে। এটি আমার প্রথম সিনেমা। শিল্পচর্চা ও সিনেমাকে ভালোবাসি বলেই সুন্দর ক্যারিয়ারের হাতছানি রেখে শোবিজে কাজ করতে এসেছি। নিজের টাকা খরচ করে সিনেমা বানিয়েছি। খুব কষ্ট পাচ্ছিলাম সিনেমাটি আটকে যাওয়ায়। অবশেষে সেন্সর বোর্ডের সদস্যদের ধন্যবাদ তারা এই নির্মাতার স্বপ্নের মূল্য দিয়েছেন। সবাইকে ধন্যবাদ যারা আমার পাশে ছিলেন।’

অবশেষে মুক্তির অনুমতি পেল মধ্যবিত্ত

তানভীর হাসান ছবির গল্প সম্পর্কে বলেন, ‘এতে শ্রেণিবিভেদের গল্প তুলে ধরার চেষ্টা করেছি। মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত মানুষের জীবনরেখা, সংগ্রাম তুলে ধরেছি। আমার বিশ্বাস সিনেমাটি দেখলে দর্শক নিরাশ হবেন না। এ সিনেমার গল্প সবার হৃদয় ছুঁয়ে যাবে। প্রতিটি চরিত্র দর্শক হৃদয়ে ধারণ করবে বলে আমার বিশ্বাস। নাম শুনে গল্পের কিছুটা আভাস পাওয়া যাচ্ছে হয়তো। তার চেয়েও বেশি কিছু করার চেষ্টা করেছি আমরা।’

মধ্যবিত্ত সিনেমায় অভিনয় করেছেন নবাগত শিশির সরদার, মায়িশা প্রাপ্তি, প্রয়াত মাসুম আজিজ, বড়দা মিঠু, সমু চৌধুরী, এলিনা শাম্মি, ওমর মালিক, আমির সিরাজী, সোহেল রানা, শবনম পারভীন প্রমুখ। এর গল্প, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই।

খুব শিগগিরই সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করা হবে বলেও জানান তানভীর হাসান।

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।