শাফিনকে শেষশ্রদ্ধা জানানো যাবে যেখানে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ এএম, ৩০ জুলাই ২০২৪
শাফিন আহমেদ

শাফিন আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। সেখানকার দার আলনূর ইসলামিক কমিউনিটি সেন্টারে শিল্পীর জানাজায় হাজির হয়েছিলেন হাজারো বাঙালি। গতকাল সোমবার দেশে আনা হয়েছে শাফিনের মরদেহ। আজ (৩০ জুলাই) ঢাকায় হবে তার দ্বিতীয় জানাজা।

পারিবারিক সূত্রে জানা গেছে, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শিল্পীকে কোথাও নেওয়া হবে না। দুপুর ১২টায় গুলশান আজাদ মসজিদে নেওয়া হবে তার মরদেহ। সেখানেই শিল্পীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। ব্যান্ডদল মাইলসের পক্ষ থেকে জাগো নিউজকে জানানো হয়েছে, শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে শাফিনের মরদেহ কোথাও নেওয়া হবে না। যেহেতু মৃত্যুর পর অনেকটা সময় পেরিয়ে গেছে, তাই দ্রুত জানাজা শেষে শিল্পীকে দাফন করতে চান তারা। মাইলসের সদস্য মানাম আহমেদ বলেন, ‘যারা শ্রদ্ধা নিবেদন করতে চান, তাদের আজাদ মসজিদেই আসতে হবে। সেখান থেকে আমরা সরাসরি লাশ নিয়ে যাব বনানী কবরস্থানে।’

দুই সপ্তাহ আগে সংগীতসফরে যুক্তরাষ্ট্রে যান শাফিন আহমেদ। দেশটির এক রাজ্য থেকে আরেক রাজ্যে গান শোনানোর সব ব্যবস্থা করাই ছিল। শুরুটাও হয়েছিল ঠিকঠাক। প্রথম কনসার্টের পর ভার্জিনিয়ায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন হার্ট অ্যাটাক করেন শাফিন। চিকিৎসায় একটু সেরেও উঠেছিলেন। পরে তার অবস্থার অবনতি হয়। গত বৃহস্পতিবার চিকিসকেরা তাকে মৃত ঘোষণা করেন। গত রোববার (২৯ জুলাই) স্বামীর মরদেহ নিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে যাত্রা করেন ডা. রুমানা দৌলা। সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় তাদের বহনকারী বিমানটি ঢাকায় পৌঁছে।

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ড মাইলস-এর বেজ গিটারিস্ট ও ভোকাল শাফিন আহমেদ। দলের বেশির ভাগ গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘আজ জন্মদিন তোমার’।

এমআই/আরএমডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।