ইন্দ্রনীলের নায়িকা হয়ে আগস্টে পর্দায় আসছেন নাজিরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৯ জুলাই ২০২৪
নাজিরা মৌ

চলমান কোটা সংস্কার আন্দোলনের কারণে স্থবির হয়ে পড়েছিল চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধ করে করে দিয়েছিলেন হল মালিকেরা। পরিস্থিতি স্বাভাবিক হলে আগস্ট মাসের প্রথম দুই সাপ্তাহে মুক্তি পাবে নতুন সিনেমা। সেগুলোর একটিতে নায়িকা হিসেবে দেখা যাবে নাজিরা মৌকে। তার নায়ক কলকাতার ইন্দ্রনীল।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি সূত্রে জানা গেছে, মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার তালিকা দীর্ঘ। করোনার সময়ে স্থবির হয়ে পড়েছিল প্রেক্ষাগৃহ। সেই সময়ের অনেকগুলো সিনেমাও রয়েছে মুক্তির অপেক্ষায়। নতুন করে সামনে এল কোটা সংস্কার আন্দোলন। এসব কারণে মুক্তিজটে পড়েছে সিনেমাগুলো। সবকিছু ঠিক থাকলে আগস্ট মাসে মুক্তি পাবে বেশ কয়েকটি নতুন সিনেমা। সেগুলোর অন্যতম ‘নন্দিনী’।

পরিতোষ বাড়ৈয়ের ‘নরক নন্দিনী’ উপন্যাস অবলম্বনে ‘নন্দিনী’ সিনেমাটি বানিয়েছেন সোয়াইবুর রহমান রাসেল। এটি নির্মাতার অভিষেক সিনেমা। ২০১৯ সালের শেষ দিকে শুরু হয় ছবির শুটিং। প্রথম লটের শুটিংয়ের পরই শুরু হয় করোনা, থেমে যায় কাজ। এরপর প্রযোজক অসুস্থ হয়ে পড়লে সিনেমার বাকি শুটিং করতে আরও দেরি হয়ে যায়। নির্মাতা সোয়াইবুর রহমান রাসেল বলেন, ‘অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে ২ আগস্ট সিনেমাটি দর্শকের সামনে আসছে।’

ইন্দ্রনীলের নায়িকা হয়ে আগস্টে পর্দায় আসছেন নাজিরা

‘নন্দিনী’ ছবিতে নাজিরা মৌ ও ইন্দ্রনীল সেনগুপ্ত। ছবি: সংগৃহীত

নিয়তির যুদ্ধে হার না মানা এক সংগ্রামী নারী হিসেবে দেখা যাবে নাজিরাকে। অন্যদিকে ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখা যাবে সাংবাদিকের চরিত্রে। যদিও এই সিনেমায় যুক্ত হওয়ার আগে নাজিরা মৌ জানিয়েছিলেন, পরিবার থেকে বাণিজ্যিক সিনেমায় অভিনয়ের ব্যাপারে বারণ ছিল তার। তবু এই সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘কার সঙ্গে অভিনয় করবো শুনেই তো চমকে গিয়েছিলাম। ইন্দ্রনীল সেনগুপ্ত ভারতের একজন গুণী অভিনেতা। এত বড় একজন তারকার সঙ্গে অভিনয়ের সুযোগ ছাড়তে চাইনি।’ ছবির অন্যান্য চরিত্রে আছেন ফজলুর রহমান বাবু, সাইদ বাবু, ইরেশ যাকের, মুনিরা ইউসুফ মেমী, জয়শ্রী কর জয়া, ইলোরা গহর প্রমুখ।

২০০৬ সালে বিনোদন বিচিত্রা প্রতিযোগিতায় রানারআপ হয়ে বিনোদন অঙ্গনে আসেন নাজিরা মৌ। পরের বছর দেবাশীষ বিশ্বাসের একটি নাটক দিয়ে তার অভিনয়ে পথচলা শুরু হয়। এরপর নিয়মিত কাজ করছিলেন তিনি। ২০২১ সালের জানুয়ারি মাসে যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী মিজানুর মুরাদ রহমানকে বিয়ে করেন তিনি। সে বছরের সেপ্টেম্বর মাসে কন্যা সন্তানের মা হন তিনি।

এমআই/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।