ভার্জিনিয়ায় শাফিনের জানাজায় হাজারো মানুষ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, ২৭ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে ব্যান্ডতারকা শাফিন আহমেদের প্রথম জানাজা। আজ ভার্জিনিয়ার একটি মসজিদে স্থানীয় সময়ে বাদ জুমা এ জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন হাজারো মানুষ।

জানাজার পর শিল্পীকে শেষ শ্রদ্ধা জানান সেখানকার স্থানীয় বাঙালিরা। এ সময় উপস্থিত ছিলেন শাফিন আহমেদের স্ত্রী ডা. রুমানা দৌলা। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে শাফিন আহমেদের পরিবার।

জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে শিল্পীর মরদেহ দেশে আনার সব প্রস্তুতি সম্পন্ন করেছে পরিবার। বনানীতে দ্বিতীয় জানাজার পর শিল্পীকে দাফন করা হবে বনানী কবরস্থানে।

শাফিন আহমেদকে আনতে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল বড় ভাই হামিনের। কিন্তু শাফিনের দাফন, কবরস্থানের জায়গা নিশ্চিত করাসহ বেশ কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে দেশে থাকতে হয়েছে তাকে। শাফিন আহমেদের ছেলে আজরাফ আহমেদ জাগো নিউজকে বলেন, ‘বাবার প্রথম জানাজা যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে। তাকে আনতে মা সেখানে গেছেন। আজই রওনা হওয়ার কথা।’

মিউজিকভার্জিনিয়ায় শাফিনের জানাজায় হাজারো মানুষ

গত (২৫ জুলাই) বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা গেছেন ব্যান্ডতারকা শাফিন আহমেদ। গত ২০ জুলাই তার ভার্জিনিয়ায় একটি কনসার্টে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শো বাতিল করা হয়। হাসপাতালে ভর্তি করার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। পরে আবারও তার অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ড মাইলস-এর বেজ গিটারিস্ট ও ভোকাল শাফিন আহমেদ। দলের বেশির ভাগ গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘আজ জন্মদিন তোমার’।

শাফিন আহমেদের তিন সন্তান। ছেলে আজরাফ আহমেদ, মেয়ে রানিয়াহ দৌলা আহমেদ ও ছেলে রেহান আহমেদ।

এমআই/আরএমডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।