হাসপাতালেই ফিরতে হচ্ছে সুজেয় শ্যামকে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৬ জুলাই ২০২৪

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম। শ্বাসকষ্ট নিয়ে গত ১১ জুন তিনি ভর্তি হয়েছিলেন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। চিকিৎসা নিচ্ছিলেন সেখানকার করোনারি কেয়ার ইউনিটে।

শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে সুজেয় শ্যামকে গত ২১ জুলাই বাসায় নেওয়া হয়। এখন আবারও অসুস্থ বোধ করছেন এই সংগীত পরিচালক। বিষয়টি জানিয়ে হাসপাতালে যোগাযোগ করা হলে, আবারও তাকে ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসকেরা। জাগো নিউজকে বিষয়টি জানিয়েছেন সুজেয় শ্যামের মেয়ে লিজা সুজেয় শ্যাম।

বাবার শারীরিক অবস্থা প্রসঙ্গে লিজা বলেন, ‘বাবার শরীর কদিন ধরে ভালো যাচ্ছে না। সম্প্রতি তার বুকে পেসমেকার বসানো হয়েছে। তার হিমোগ্লোবিনের পরিমাণ কমে গেছে। তিনি ক্যানসারে আক্রান্ত। ক্যানাসার তার শরীরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে। তাকে হয়তো কেমোথেরাপি দিতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনকোলজি বিভাগের ডাক্তার নাসিরুদ্দিন মোল্লাও বলেছেন, বাবাকে হয়তো কোমো দিতে হবে।’

আবারও পড়ুন:

তিনি আরও বলেন, ‘দেশের পরিস্থিতি আর একটু ভালো হলে দুই এক দিনের মধ্যে তাকে হাসপাতালে নিয়ে যাব। ভর্তির পর পরই বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। বাবার দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে প্রার্থনার অনুরোধ রইল।’

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত হয় সুজেয় শ্যামের সুর করা অনেক গান। সেসবের মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষি-মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

হাছন রাজার জীবন নিয়ে সিনেমা ‘হাছন রাজা’র সংগীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান সুজেয় শ্যাম। চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের বিশেষ অনুরোধে এই ছবির একটি গানেও কণ্ঠ দিয়েছিলেন তিনি।
পরে ‘জয়যাত্রা’ ও ‘অবুঝ বউ’ সিনেমার সংগীত পরিচালনা করে যথাক্রমে ২০০৪ ও ২০১০ সালে আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। সংগীতে অসামান্য অবদান রাখায় ২০১৮ সালে তিনি একুশে পদক লাভ করেন।

এমএমএফ/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।