কোটা সংস্কার আন্দোলন

‘হাওয়ার’ নায়িকা তুষির চোখও শিক্ষার্থীদের দিকে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১৭ জুলাই ২০২৪
ছবি: নাজিফা তুষির ইনস্টাগ্রাম থেকে নেওয়া

কোটা সংস্কার আন্দোলন নিয়ে যখন সারাদেশ উত্তাল, তখন বসে নেই বিনোদন অঙ্গনের তারকারাও। একের পর এক তারকা এ আন্দোলন নিয়ে নিজেদের মত প্রকাশ করছেন। অনেকে নীরব থাকলেও ‘হাওয়া’ ছবির নায়িকা তুষি নীরবে জানান দিলেন, এ আন্দোলনে শিক্ষার্থীদের দিকে চেয়ে আছেন তিনিও।

নাজিফা তুষি। ছবি: ইনস্টাগ্রাম থেকেনাজিফা তুষি। ছবি: ইনস্টাগ্রাম থেকে

আজ (১৭ জুলাই) বুধবার সকালে হঠাৎ করে তুষির ইনস্টাগ্রাম স্টোরিতে দেখা যায় দুটি ছবি। এআই ব্যবহার করে তৈরি ছবি দুটিতে কোটা সংস্কার আন্দোলনের স্পষ্ট ইঙ্গিত। সেখানকার একটি ছবিতে লেখা রয়েছে তিনটি শব্দ ‘সেভ বাংলাদেশ স্টুডেন্ট’। নেপথ্যে আন্দোলনকারী ছাত্রদের সাদাকালো ছবি। অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে রাস্তায় পড়ে আছে বহু মানুষের দেহ, লেখা রয়েছে ‘অল আইজ অন বাংলাদেশি স্টুডেন্টস’। সরাসরি ওয়ালে পোস্ট না করে ছবিগুলো তিনি পোস্ট করেছেন ইনস্টাগ্রামের সাময়িকী অংশে। জানান দিচ্ছেন, বাংলাদেশের শিক্ষার্থীদের দিকে তিনিও চেয়ে আছেন।

বিভিন্ন সময়ে দেশের কোনো রাজনৈতিক ঘটনায় তুষিকে সরব হতে দেখা যায় না। স্টোরিতে পোস্ট করা ছবি দেখে বোঝা যাচ্ছে, এবার কোটা সংস্কারে ছাত্রদের আন্দোলন নিয়ে তিনিও কিছুটা উদ্বিগ্ন। তাই অন্য সচেতন শিল্পীদের মতো তিনিও এ নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন।

‘হাওয়া’ সিনেমায় গুলতি চরিত্রের নাজিফা তুষি। ছবি: ইনস্টাগ্রাম থেকে‘হাওয়া’ সিনেমায় গুলতি চরিত্রের নাজিফা তুষি। ছবি: ইনস্টাগ্রাম থেকে

২০২২ সালে মুক্তি পায় নাজিফা তুষি অভিনীত ছবি ‘হাওয়া’। ছবিতে গুলতি চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছিলেন তিনি। এর আগে ‘সিন্ডিকেট’ নামে একটি সিরিজে দেখা গিয়েছিল তাকে। রেদওয়ান রনির নির্দেশনায় ‘আইসক্রিম’ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক হয় তার। পরে ‘নেটওয়ার্কের বাইরে’ নামে একটি ওয়েব ফিল্মে অভিনয় করে প্রশংসিত হন তিনি। তুষি অভিনীত একটি নতুন সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

আরএমডি/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।