পরমব্রত কি পারবেন?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:০০ এএম, ১৩ জুলাই ২০২৪
পরমব্রত চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে

বাংলাদেশে মুক্তি পেয়েছে কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত নতুন সিনেমা ‘আজব কারখানা’। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এ সিনেমা দেখানো হচ্ছে মাত্র পাঁচটি হলে। সিনেমাটি নিয়ে নেই কোনো উচ্ছ্বাস-আলোচনা। পরম কি পারবেন দর্শক টানতে? নাকি আবারও দর্শক খরায় পড়তে যাচ্ছেন তিনি?

এর আগে ‘ভয়ংকর সুন্দর’ নামে ঢাকার একটি ছবিতে অভিনয় করেছিলেন পরম। সিনেমাটি দর্শক টানতে ভয়াবহভাবে ব্যর্থ হয়েছিল। ছবিটি নির্মাণ করেছিলেন অনিমেষ আইচ আর সেখানে পরমের বিপরীতে অভিনয় করেছিলেন আশনা হাবিব ভাবনা। সময় অনেক গড়িয়েছে। কলকাতায় বেশ কিছু আলোচিত ও ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন পরম। পেয়েছেন তারকাখ্যাতি। ক্যারিয়ারের এ রকম এক পর্যায়ে এসে নেওয়া পরমের সিদ্ধান্ত নিশ্চয়ই ভুল হবে না।

পরমব্রত কি পারবেন?

‘আজব কারখানা’ ছবির পোস্টার

‘আজব কারখানা’য় রাজীব চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। গল্পটি তাকে ঘিরে। গ্রামবাংলার বাউলদের সংস্পর্শে নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে শুরু করে সে। গল্পে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলে ধরা হয়েছে। ‘আজব কারখানা’ মুক্তি সামনে রেখে গত ২৭ জুন ঢাকায় এসেছিলেন পরমব্রত। ছবি প্রসঙ্গে তখন তিনি বলেছিলেন, ‌‘২০১৯ ও ২০২০ সাল মিলিয়ে এই ছবির কাজটি করেছিলাম। সেই হিসেবে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে খানিকটা সময় নিয়েছি আমরা। কারণ উৎসবকেন্দ্রিক মুভমেন্ট ছিল। ছবিটি করতে গিয়ে দেখেছি, বাংলাদেশ লোকগানের ভান্ডার। সেসবের সঙ্গে আমার পরিচয় হয়েছে। এটা আমার জন্য বিশেষ পাওয়া।’

আরও পড়ুন:

সৈয়দা নিগার বানুর রচনায় ‘আজব কারখানা’ প্রযোজনা করেছেন বাংলাদেশের নির্মাতা, প্রযোজক ও মিডিয়া ব্যক্তিত্ব সামিয়া জামান। শবনম ফেরদৌসী পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছেন শাবনাজ সাদিয়া ইমি, দিলরুবা দোয়েল, খালিদ হাসান রুমি, সেলিম বয়াতি, দিলু বয়াতি, কিতাব আলী, ক্রিস্টিয়ানো তন্ময়, অর্পণ, মায়মুনা মম, মাহরিন মান্য প্রমুখ। ঢাকার স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা, মিরপুর সনি স্কয়ার, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, কেরাণীগঞ্জের লায়ন্স সিনেমা ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে দেখা যাচ্ছে ছবিটি।

এমআই/আরএমডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।