ফাইনাল খেলার প্রস্তুতি নিচ্ছেন শাকিরা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১০ জুলাই ২০২৪

কোপা আমেরিকার ফাইনাল ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন পপ তারকা শাকিরা। ফাইনাল ম্যাচের মাঠে পাওয়া যাবে তাকে। জানা গেছে প্রথমবারের মতো এই টুর্নামেন্টে গান শোনাতে আসছেন তিনি। গত ৯ জুলাই লাতিন আমেরিকার ফুটবলের মহাদেশীয় নিয়ন্ত্রক সংস্থা কনমেবল বিষয়টি নিশ্চিত করেছে। আগামী ১৪ জুলাই ফাইনালের মধ্যবর্তী বিরতিতে গান শোনাবেন এই পপ তারকা।

যুক্তরাষ্ট্রের মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে বসবে কোপা আমেরিকার ফাইনালের আসর। ফুটবল প্রেমীদের জন্য এ এক রোমাঞ্চকর খবর বটে। ফাইনাল ম্যাচে প্রায় ৫৪ হাজার দর্শক খেলার পাশাপাশি শাকিরার গান উপভোগ করবেন। পাশাপাশি সারা পৃথিবীর ফুটবলপ্রেমীরা শাকিরাকে দেখবেন টিভি পর্দায়। কনমেবল-এর সভাপতি আলেহান্দ্রো ডোমিঙ্গা বলেন, ‘শাকিরা দক্ষিণ আমেরিকার সেই তারকা, যিনি সারা দুনিয়াকে দুলিয়েছেন। এই গ্রহের প্রায় সব কোনায় তার গান গাওয়া হয়, তার গানের সঙ্গে নাচা হয়। তার গান রীতিমতো একটা বৈশ্বিক অভ্যাসে পরিণত হয়েছে যা সীমানা ছাড়িয়ে গেছে, পৌঁছে গেছে কোটি মানুষের কাছে।’

শাকিরা নিজেও ফুলবল ভক্ত। এমনকি সংসারও করছিলেন ফুটবলারের সঙ্গে। দুর্ভাগ্যবশত সে সংসার টেকেনি। স্মরণ করিয়ে দেওয়া দরকার, গত বছর ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ভেঙে গেছে কলম্বিয়ান পপ তারকা শাকিরার। গত কয়েক বছর খুব একটা ভালো কাটেনি শাকিরার। ট্যাক্স জালিয়াতির মামলা নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়েছে তাকে। স্পেনে কর ফাঁকির একটি মামলায় শেষ পর্যন্ত কাঠগড়ায়ও দাঁড়াতে হয়েছে তাকে। পিকের সঙ্গে বিচ্ছেদের পর বার্সেলোনা ছেড়ে দুই সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন শাকিরা।

একাধিক গ্র্যামি ও গোল্ডেন গ্লোবসহ বহু পুরস্কার রয়েছে শাকিরার ঝুলিতে। গত শতকের নব্বইয়ের দশকের মাঝামাঝি সময় থেকে লাতিন আমেরিকা ও স্পেনের রক সংগীতাঙ্গন থেকে তিনি কুড়িয়েছেন জনপ্রিয়তা। ২০১০ সালে ফুটবল বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’ গেয়ে বিশ্বব্যাপী ঝড় তোলেন তিনি। সাত বছর বিরতির পর গত মার্চ মাসে নতুন অ্যালবাম প্রকাশিত হয় শাকিরার। তার ১২তম এ স্টুডিও অ্যালবামের নাম ‘ওমেন নো লংগার ক্রাই’।

আরএমডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।