২৩ বছরে আজ ডিরেক্টরস গিল্ড

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ১০ জুলাই ২০২৪

ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। নির্মাতা আবু সায়ীদ, অনন্ত হীরা, গাজী রাকায়েত, মোস্তফা সরয়ার ফারুকী, গিয়াস উদ্দিন সেলিম এ পাঁচজন সংগঠন প্রতিষ্ঠার স্বপ্ন দেখেন। এরপর নানা কার্যক্রমের মধ্য দিয়ে এগিয়ে চলে সংগঠনটি।

বর্তমানে এর সদস্য সংখ্যা ৮০০। ২০২৩-২৫ মেয়াদে অনন্ত হীরা সভাপতি ও দ্বিতীয় মেয়াদে এস এম কামরুজ্জামান সাগর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আজ উদযাপিত হচ্ছে সংগঠনটির ২৩ বছরে পদার্পণ। ফুলেল শুভেচ্ছা, কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জমকালো আয়োজনের মাধ্যমে দিনটি উদযাপন করবে নাটকের নির্মাতারা।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্ধারিত এই আনন্দ আয়োজনে থাকছে আড্ডা, গান, চা-নাশতা পর্ব ও সেলফি টাইম।

নাটা পরিচালক,আমন্ত্রিত নাট্যকার, সংবাদকর্মী, অভিনয় শিল্পীসহ বাংলাদেশের টেলিভিশন কোলভিশন। চ্যানেল ও ডিজিটাল মিডিয়ার বিশিষ্ট ব্যক্তিবর্গ, স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তা, টিভি চ্যানেলের কর্মকর্তা ও জনপ্রিয় সেলিব্রিটিদের অংশগ্রহণে উদযাপনটিকে মিলন মেলা হিসেবেই দেখছেন সংগঠনের কর্মকর্তারা। গত বছর থেকে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। এ বছর দ্বিতীয়বারের মতো প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে সংগঠনটি।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা বলেন, '২৩ বছরে সংগঠনটি অনেক বড় হয়ে গেছে। অনেক তরুণ নির্মাতা আছেন, যারা সংগঠনের ইতিহাস সম্পর্কে জানেন না। ভালো কাজের জন্য সৌহার্দ্য, বন্ধন খুবই দরকার। প্রতিষ্ঠাবার্ষিকীর মতো এ ধরনের আয়োজনের মাধ্যমেই এটি সম্ভব। আশা করছি, সবার অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সফল ও সার্থক হবে।'

এমআই/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।