১ ঘণ্টা গান শোনাবেন শফিক তুহিন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০৮ জুলাই ২০২৪
শফিক তুহিন, ছবি: সংগৃহীত

নতুন ব্যান্ড গঠন করেছেন গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন। এ খবর হয়তো এরই মধ্যে জানা হয়ে গেছে অনেকের। আজ (৮ জুলাই) তিনি জানালেন, নতুন ব্যান্ড ‘হ্যালো’ নিয়ে আজ ১ ঘণ্টা গান শোনাবেন তিনি।

আজ বাংলাদেশ টেলিভিশনে রাত ১০টার ইংরেজি খবরের পর শোনা যাবে নতুন ব্যান্ড হ্যালোর গান। শফিক তুহিনের হ্যালো ব্যান্ডের সদস্য পাঁচজন। ড্রামসে আছেন তাফসির খান, লিড গিটারে রাজীব মাহতাব, বেস গিটারে সাজীব মাহতাব, কিবোর্ডে ঋষিকেশ রকি।

শফিক তুহিন জানান, আজকের অনুষ্ঠানে আটটি গান শোনাবেন তারা। সেগুলো হলো ‘একটা মানুষ’, ‘তোমার লাগি’, ‘শ্রাবণী’, ‘হাড় কালা’, ‘তোমার চোখের আঙিনায়’, ‘রূপালি গিটার’, ‘আমি ভুল করেই যাব’ ও ‘বৈরাগী’।

আরও পড়ুন:

তিনি বলেন, ‘এ গানগুলোর মধ্যে যদিও কয়েকটি কাভার, তবে আমরা এরই মধ্যে বেশ কিছু মৌলিক গানের কাজ হাতে নিয়েছি। শ্রোতাদের ভালো কিছু গান উপহার দেওয়াই আমাদের লক্ষ্য। এখনকার শ্রোতারা যে ধরনের গান পছন্দ করেন, আমরা সেই ধরনের গান করতে চাই। আজ আমার সংগীতগুরু আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানিয়ে তার “রূপালি গিটার” গানটি গাইব।’ নতুন ব্যান্ড নিয়ে দেশ-বিদেশে কনসার্ট করার পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন শফিক তুহিন।

নতুন ব্যান্ড প্রসঙ্গে শফিক তুহিন বলেন, ‘দেশের সংগীতাঙ্গনে আমার দীর্ঘদিনের ক্যারিয়ার। গীতিকার, সুরকার হিসেবে কাজের পাশাপাশি একজন শিল্পী হিসেবেও আমি দীর্ঘদিন গান গেয়ে আসছি। শ্রোতাদের ভালোবাসাও পাচ্ছি। আমি নিয়মিত স্টেজ শো করি। আমার নিজস্ব একটা মিউজিক লাইনআপ রয়েছে। তাদের নিয়েই অনুষ্ঠানগুলো করে থাকি। তাই ভাবলাম আমার এই সেটআপ নিয়েই একটা ব্যান্ডদল গড়ি। সবার সঙ্গে আলোচনা করলাম। সবাই আমাকে উৎসাহ দিলেন। এভাবেই হ্যালো ব্যান্ডের পথচলা শুরু হলো।’

তিনি আরও বলেন, ‘ক্যারিয়ারে অনেক ব্যান্ডের সঙ্গে আমি কাজ করেছি। বিশেষ করে এলআরবির সঙ্গে অনেক কাজ করেছি। আমি মূলত আইয়ুব বাচ্চু ভাইয়ের দ্বারা বিশেষভাবে অনুপ্রাণিত। শ্রদ্ধেয় আইয়ুব বাচ্চু ভাইয়ের সঙ্গে আমার গানের শুরু। তিনিই আমাকে গীতিকার হিসেবে কাজের সুযোগ করে দিয়েছিলেন। তার বেশ কিছু অ্যালবামের বেশ কিছু গান আমি লিখেছিলাম। মূলত তার ওই অ্যালবামের সফলতাই আমাকে গানের জগতে নিয়ে এসেছে। আমি আজ সংগীতাঙ্গনে কাজ করছি, সেটা তারই অবদান। আমি তার কাছে আজীবন কৃতজ্ঞ। তার কাছে আমি ঋণী।’

আরএমডি/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।