যুক্তরাষ্ট্রে ‘পান্তা ইলিশ’ উৎসবে গাইলেন সায়রা রেজা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০৭ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ‘পান্তা ইলিশ’ উৎসবে গান করেছেন বাংলাদেশের শিল্পী সায়রা রেজা। স্থানীয় বাঙালিদের উপস্থিতিতে উৎসব উপলক্ষে আয়োজিত কনসার্টে বাংলাদেশ থেকে আরও যোগ দিয়েছিলেন শিল্পী ডলি সায়ন্তনী। ঢাকার দুই শিল্পীকে উষ্ণ অভ্যর্থনা জানান সেখানকার বাঙালিরা।

গত ৬ জুলাই যুক্তরাষ্ট্রের দুটি অঙ্গরাজ্যে গান করেছেন সায়রা রেজা। প্রতি বছরের মতো এবারও একাত্তর ফাউন্ডেশনের উদ্যোগে আলেকজান্ড্রিয়ার ফোর্টহান্ট পার্কে আয়োজন করা হয় ‘পান্তা ইলিশ’ উৎসব। ভার্জিনিয়ার বাঙালিদের কাছে অত্যন্ত জনপ্রিয় এ উৎসব। দিনভর বিশাল আয়োজনে প্রায় হাজার পাঁচেক বাঙালি সেখানে উপস্থিত হন। একসঙ্গে খাওয়া-দাওয়ার পাশাপাশি সংগীত উপভোগ করেন তারা। এ বছর কনসার্টের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের দুই প্রজন্মের দুই শিল্পী ডলি সায়ন্তনী এবং সায়েরা রেজা।

যুক্তরাষ্ট্রে ‘পান্তা ইলিশ’ উৎসবে গাইলেন সায়রা রেজা

বিকেলের ওই কনসার্টের পর সায়েরা রেজা যান নিউইয়র্কে। সেই রাতে তিনি গান করেন প্রবাসী বেঙ্গলি ক্রিশ্চিয়ান অ্যাসোসিয়েশনের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে। দুইদিনের এ আয়োজনের প্রথম দিনে সায়েরা এবং দ্বিতীয় দিনের গান করেন ভারতের সারেগামাপার জনপ্রিয় শিল্পী অমিত পাল। প্রবাসী বেঙ্গলি ক্রিশ্চিয়ান অ্যাসোসিয়েসনের সভাপতি গ্যাব্রিয়েল গোমেজ তাপস জানান, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশ থেকে প্রায় হাজার খানেক সদস্য এ আয়োজনে যোগ দিয়েছেন।

সায়েরা রেজা গেয়েছেন বেশ কিছু জনপ্রিয় গান। ২০০৮ সালে ‘ধার ধারিনা পাড়া পড়শির’ দিয়ে শুরু হয় তার গানের যাত্রা। এরপর ‘না না না তা হবে না’, ‘ওরে সোনা তুই আস্তে চল’, ‘আসাম যাবো’, ‘মান ভাঙ্গাবো বন্ধুরে আজ’সহ বেশ কয়েকটি হিট গান রয়েছে তার। শুরুর দিকে সুফি ও লোক ঘরানার গানের জন্য মানুষের নজর কাড়েন তিনি। কাভার গানের পাশাপাশি বেশ কয়েকটি মৌলিক গানও গেয়েছেন তিনি।

এমআই/আরএমডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।