দুই নজরুল সংগীতশিল্পীর কণ্ঠে দেশের গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ০৬ জুলাই ২০২৪

নন্দিত নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফা। অন্যদিকে মাহবুবা আকন্দও নজরুলের গান গেয়েই পরিচিতি লাভ করেছেন। এ দুই শিল্পী এবার কণ্ঠ দিলেন একটি আধুনিক গানে। যেটি মূলত দেশাত্মবোধক। এর শিরোনাম ‘মাটি যেখানে সুর শেখায়’।

সম্প্রতি ইউটিউবে সুজিত মোস্তফা চ্যানেলে ভিডিও আকারে গানটি প্রকাশিত হয়েছে। কথা ও সুর করেছেন কলকাতার উদয় বন্দ্যোপাধ্যায়। এতে বাজিয়েছেন কলকাতার গুণী সব মিজজিশিয়ানরা। রেকর্ডিং হয়েছে রেজোন্যান্স স্টুডিওতে।

গানটির মাধ্যমে বাংলাদেশের রূপ বৈচিত্র্যের বর্ণনা দেওয়া হয়েছে। কথাগুলো সাজানো হয়েছে এভাবে-‘মাটি যেখানে সুর শেখায় ছন্দ নদীর ছলাৎ চলে/ যেখানে নীল আকাশ ভালোবাসার গল্প বলে/ সবুজ ঘাসে ঘাসে, শিশির ফোটা হাসে, উতল হাওয়ায় দোলে সোনার ধান/ আমি সেই বাংলাদেশেরই সন্তান’।

আরও পড়ুন:

বাংলাদেশের ঘাস-সবুজ-ধান, ঐতিহ্য আর অপার সৌন্দর্য গানটির ভিডিওতে তুলে ধরা হয়েছে। ভিডিও নির্মাণ করেছেন খান মাহি। এতে মডেল হয়েছে নিলয় ও আনফি সিনহা। শিল্পীর ভূমিকায় হাজির হয়েছেন সুজিত মোস্তফা ও মাহবুবা আকন্দ।

গানচিত্রটি নিয়ে মাহবুবা আকন্দ বলেন, ‘সুজিত মোস্তফা ভাই আমার খুব পছন্দের একজন শিল্পী। তার সঙ্গে এর আগেও গেয়েছি। এবারের গানটি আমাদের দুজনের জন্যই বিশেষ। গানটির মাধ্যমে আমরা লাল-সবুজের প্রিয় বাংলাদেশকে উপস্থাপন করেছি। আশা করি দর্শক-শ্রোতার হৃদয়ে নাড়া দেবে গানটি।’

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।