ভুলে গেলেন শাকিব খান!


প্রকাশিত: ১১:২৩ এএম, ২৬ এপ্রিল ২০১৬

মহা ধুমধাম করেই বলা চলে মুক্তি পেয়েছিলো চিত্রনায়ক শাকিব খান অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’। ক্রিকেট নিয়ে মৌলিক গল্প, জয়া আহসান, ইমন, মৌসুমি হামিদের মতো তারকাদের উপস্থিতি, বড় নির্মাতার বড় বাজেটের এই ছবিকে ঘিরে সবার প্রত্যাশা ছিলো আকাশ ছুঁয়ে যাবার মতোই। 

কিন্তু আশানুরুপ সাফল্য পায়নি ‘পিডিপিকে-২’। তাই হতাশ হয়েছেন চলচ্চিত্রের মানুষেরা। মিথ্যে হলো নতুন করে ইন্ডাস্ট্রির ঘুরে দাঁড়ানোর প্রত্যাশাও। তবে শেষ বলে কিছু নেই। আরো অপেক্ষা করতে চান সবাই নতুন আশায় বুক বেঁধে। সেই আশার ভেলার মাঝি ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় বিজ্ঞাপন শাকিব খানই। চলতি বছরে মুক্তির পাবার কথা শাকিবের সম্রাট, সত্তা, রাজনীতি, পাংকু জামাই, রাজনীতি, শুটার, মা ও মেন্টাল ইত্যাদি ছবি। ছবিগুলোর গল্প ও নির্মাণের ধরণে চলচ্চিত্রবোদ্ধারা ভাবছেন চলতি বছরেই সুদিন ফিরতে পারে ইন্ডাস্ট্রিতে। তাই ছবিগুলোর জন্য প্রয়োজন সঠিক প্রচারণা ও হলে প্রদর্শনে সুন্দর পরিবেশ।

তবে নায়কের শিডিউল না পাওয়ায় আটকে আছে ছবিগুলোর কাজ। কোনোটার ডাবিং বাকি, কোনোটার আবার শুটিংও বাকি। সে তালিকায় রয়েছে সম্রাট, সত্তা, রাজনীতি, পাংকু জামাই, রাজনীতি, শুটার, মা ছবিগুলো।

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ও মুক্তি পাবে চলতি বছর। শাকিব বর্তমানে এই ছবির শুটিং করতেই অবস্থান করছেন কলকাতায়। ছবিতে শাকিবের নায়িকা প্রথমবারের মতো কলকাতার শ্রাবন্তী। এ ছবি নিয়ে প্রায় দুই মাস ধরে শাকিবের কলকাতায় ব্যস্ত থাকায় আটকে আছে অন্য ছবিগুলোর কাজ। ছবির নির্মাতা-প্রযোজকরাও পড়েছেন বিপাকে। তারা বলছেন, শাকিব খান দেশে ফিরলেই তার শিডিউল নিয়ে ছবিগুলোর বাকি কাজ শেষ করা হবে।

পাংকু ছবির পরিচালক আবদুল মান্নান বলেন, ‘তিনদিন শুটিং করতে পারলে ছবির শুটিং শেষ করতে পারবো। মূলত শাকিবের গানের শুটিং বাকি। সঙ্গে কিছু প্যাচওয়ার্কও সেরে ফেলবো। তবে শাকিব খান কলকাতায় থাকায় শিডিউল পাচ্ছি না। আপাতত চলছে অপেক্ষা।’

এদিকে নির্মাতা বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ ছবিটিও রয়েছে শাকিবের শিডিউলের অপেক্ষায়। ছবিটির নির্মাতা সূত্র বলছে, ‘রাজনীতি’ ছবির ৭৫ শতাংশ কাজ শেষ। বাকী আছে গানের কিছু দৃশ্যধারণ। শাকিবের শিডিউল পেলেই আগামী মাসে এ ছবির কাজ আবারো শুরু হওয়ার কথা রয়েছে।

একইভাবে আটকে আছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ছবির ডাবিং। রাজ জানান, ছবির সব কাজই শেষ। অপেক্ষা কেবল শাকিব খানের। তার শিডিউল পেলে ডাবিংয়ের কাজ শেষ করে ছবিটি সেন্সরে জমা দেয়া হবে।

গেল মাসের প্রথম সপ্তাহে শাকিব খান উড়াল দেন কলকাতায়। সেখানে যাওয়ার দুদিন আগে ‘শুটার’ নামের একটি ছবির মহরত করেন রাজধানীর কমলাপুর রেলস্টেশনে। রাজু চৌধুরীর পরিচালনায় ‘শুটার’ ছবিটিতে নায়ক শাকিব খান ছাড়াও অভিনয় করছেন শাহরিয়াজ, সম্রাট, মিশা সওদাগর প্রমুখ। শুটিং শেষে সে ছবির একটি অ্যাকশন দৃশ্যের চিত্রায়ন হয় কমলাপুর। এখন চলছে শাকিবের জন্য অপেক্ষা। পরিচালক রাজু চৌধুরী বলছেন, শাকিব খান দেশে ফিরলে শুরু হবে ‘শুটার’ ছবির কাজ।  

এদিকে হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবির কাজ শেষ হলেও বাকী আছে এর ডাবিং। ছবিতে শাকিবের নায়িকা কলকাতার পাওলি দাম। পাশাপাশি কালাম কায়সার পরিচালিত ‘মা’ ছবির কাজ হয়েছে ৪০ শতাংশ। চুক্তিবদ্ধ হলেও এই ছবির কোনো দৃশ্যে এখনো শাকিব অংশ নেননি। এখানেও নায়কের জন্য অপেক্ষা করছেন পরিচালক!

কবে ফিরবেন শাকিব এ ব্যাপারে অবশ্য কেউই কিছু নিশ্চিত করে বলতে পারছেন না। আর ফিরলেও কাকে রেখে কাকে শিডিউল দেবেন তিনি সে নিয়েও তৈরি হয়েছে জটিলতা।

তবে সবকিছু এভাবে ঝুলিয়ে দিয়ে টানা দুই মাস একটি ছবির জন্য শিডিউল বরাদ্দ দেয়ায় সমালোচনার মুখে পড়েছেন শাকিব। কেউ কেউ বলছেন, গেল আট বছরে শাকিবকে একটি ছবিতে একটানা এক মাস কাজ করতে দেখা যায়নি। বেশি শিডিউল চাইলে শাকিব তার পরিচালক ও প্রযোজকদের বলতেন, ‘একটি ছবি নিয়েই বসে থাকলে তো আমার চলে না। আরো অনেকেই আমার জন্য বসে থাকেন। আমি তো কারো পেটে লাথি মারতে পারি না।’

তবে সময়ের সাথে সাথে নিজের সুন্দর কথাগুলো বোধহয় ভুলে গেছেন শাকিব। কিংবা এখন আর বোধহয় অন্য কারো পেট খুব বেশি ভাবায় না খান সাহেবকে। নইলে এতগুলো ছবিকে ঝুলিয়ে রেখে একটি ছবি নিয়ে এভাবে মনযোগী হয়ে উঠতেন না তিনি। সেটাও আবার বিতর্কিত ‘যৌথ প্রযোজনা’র ছবি!
 
এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।