কলকাতায় ঝড় তুলেছে শাকিব খান ও মিমি চক্রবর্তীর ‘তুফান’

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ০৫ জুলাই ২০২৪

এবার কলকাতায় ঝড় তুলেছে মিমি চক্রবর্তী ও শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। কলকাতা শহরের ব্যস্ততম মোড় থেকে অলিগলি, কলকাতার মেট্রো স্টেশনের দেওয়ালে- সবখানে শোভা পাচ্ছে তুফান সিনেমার পোস্টার ও বিলবোর্ড।

সব বাধা কাটিয়ে অবশেষে শুক্রবার (৫ জুলাই) ভারতজুড়ে মুক্তি পেয়েছে ‘তুফান’। কলকাতায় সিনেমার ডিস্ট্রিবিউশনের দায়িত্বে রয়েছে টালিগঞ্জের প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।

আজ (৫ জুলাই) পশ্চিমবঙ্গের ৪৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘তুফান’। কলকাতা লেক মল, স্টার থিয়েটার, সাউথ সিটি মলে মুক্তি পেয়েছে ‘তুফান’। পশ্চিমবঙ্গে ‘তুফান’ সিনেমা মুক্তি ঘিরে তুফান এরই মধ্যে সেখানকার সংবাদমাধ্যমে শিরোনামে এসেছে দুই বাংলার জনপ্রিয় অভিনেতা শাকিব খান।

তুফানের প্রচারে অংশ নিতে গত বৃহস্পতিবার ৪ জুলাই কলকাতায় হাজির হয়েছিলেন শাকিব খান, প্রযোজক শাহরিয়ার শাকিল, পরিচালক রাফি। প্রযোজক শাহরিয়ার শাকিল জানান, সিনেমাটি নিয়ে কলকাতায় দর্শকের মাঝে দারুণ উচ্ছ্বাস-উদ্দীপনা দেখাতে পাচ্ছি। সিনেমার পোস্টারে ছেয়ে গেছে কলকাতা। কলকাতা নেমেই মনটা ভালো হয়ে গেছে। সিনেমাটি সম্পর্কে কলকাতার মানুষ এরই মধ্যে জেনে গেছে।

কলকাতায় ঝড় তুলেছে শাকিব খান ও মিমি চক্রবর্তীর ‘তুফান’

তিনি আরও বলেন, পশ্চিমবঙ্গের মুক্তির পর হিন্দিতে ডাবিং করে ভারতজুড়েই তুফান মুক্তির পরিকল্পনা রয়েছে আমাদের।

বৃহস্পতিবার রাতে কলকাতার সাউথ সিটি মলে সিনেমাটির কলকাতার প্রিমিয়ার হয়েছে। এতে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস পরিচালক ও সহ প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, প্রযোজক শাকিল, পরিচালক রাফি শাকিব খান ও অভিনেত্রী মিমি চক্রবর্তীসহ কলকাতার টলিউডের জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

এদিনের প্রিমিয়ারে অভিনেতা শাকিব খান বলেন, আমরা যদি ‘পুষ্পা-২’ এর জন্য অপেক্ষা করতে পারি, আমরা আমাদের বাংলা কমার্শিয়াল সিনেমা কেন দেখতে পারব না। আর কমার্শিয়াল সিনেমা ছাড়া হাজার কোটির ক্লাবে যাওয়া যায় না।

শাকিব খান আরও বলেন, এ সিনেমা ডাইরেকশন দিয়েছেন রায়হান রফী ওকে সবাই হিট মেশিন বলে। আপনারা হলে গিয়ে সিনেমা দেখুন আপনাদের ভালো লাগবে।

এদিনের প্রিমিয়ামে টলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রীরা বাংলা সিনেমার পাশে দাঁড়ান- এই অনুরোধ করেন।

কলকাতায় ঝড় তুলেছে শাকিব খান ও মিমি চক্রবর্তীর ‘তুফান’

বাংলাকে বাঁচাতে হলে, বাঙালিকে বাঁচাতে হলে, বাংলা ভাষা সিনেমাকে বাঁচাতেই হবে। এমনই মন্তব্য করেন টালিউডের অনেক অভিনেতা এবং অভিনেত্রীরা। আবার অনেকেই বলেন, কনটেন্ট ভালো হলে এমনি দর্শক হলমুখী হবে এর জন্য আলাদা করে তাদের অনুরোধ জানানোর প্রয়োজন নেই। প্রিমিয়ামের মঞ্চ থেকে ‘উরা ধুরা’ গানের জুটিতে নেচে তাক লাগালেন শাকিব ও মিমি।

একই দিন থেকে ভারতসহ যুক্তরাষ্ট্র, বেলজিয়াম, জার্মানি, ফ্রান্স, কাতার, আবুধাবিসহ একাধিক দেশের থিয়েটারে মুক্তি পেয়েছে তুফান। জানা গেছে ইতালিসহ আরও কয়েকটি দেশে মুক্তির পরিকল্পনা রয়েছে।

শাকিব খান, মিমি চক্রবর্তীসহ এ সিনেমায় অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, নাবিলা, গাজী রাকায়েত, সালাউদ্দিন লাভলু, ফজলুর রহমান বাবুসহ আরও অনেক।

ডিডি/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।