হাসপাতালে নৃত্য পরিচালক আজিজ রেজা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ০২ জুলাই ২০২৪

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নৃত্য পরিচালক আজিজ রেজা হাসপাতালে ভর্তি হয়েছেন। জানা গেছে, তিনি হার্ট অ্যাটাক করেছেন। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক সাইফ খান।

চিত্রনায়ক সাইফ খান এ প্রসঙ্গে বলেন, রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে আমার ওস্তাদ নৃত্য পরিচালক আজিজ রেজাকে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে। আজ (২ জুলাই) তিনি সকালে হার্ট অ্যাটাক করেন। এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।

আজিজ রেজা এখন পর্যন্ত ১ হাজার ৯৬টি গানের কোরিওগ্রাফি করেছেন। টালিউডেও তিনি কাজ করেছেন। তিনি নৃত্যে বিশেষ অবদান রাখায় জাতীয় পুরস্কার লাভ করেন। সেখানের সিনেমায় ৪২টিরও বেশি গান করেছেন। চিরঞ্জিত, প্রসেনজিৎ, ইন্দানী হালদার, ঋতুপর্ণা সেনগুপ্তদের সঙ্গে কাজ করেছেন আজিজ রেজা।

আরেক নৃত্য পরিচালক আমির হোসেন বাবুর হাত ধরে আজিজ রেজা চলচ্চিত্রাঙ্গনে প্রবেশ করেন। ১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র রসিয়া বন্ধু সিনেমায় তিনি আমির হোসেন বাবুর সহকারী হিসেবে কাজ করেন। পরে এককভাবে চলচ্চিত্রে নৃত্য নির্দেশনা দেন এম এ মালেক পরিচালিত তুফান মেঘ চলচ্চিত্রে। এ সিনেমাটিই তার ভাগ্য খুলে দেয়। তাকে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলে।

নৃত্য পরিচালনায় আজিজ রেজার কর্মপরিধি দেশ ছাড়িয়ে বিদেশেও বিস্তৃত হয়েছে। কলকাতার ১৯টি সিনেমায় তিনি নৃত্য পরিচালনা করেন। এর মধ্যে মান সম্মান, নাগিনী কন্যা, প্রাণ সজনী ইত্যাদি উল্লেখযোগ্য। মান সম্মান সিনেমার জন্য তিনি ভারতের রাষ্ট্রীয় পুরস্কারে মনোনয়ন পেলেও পুরস্কার পাননি। নৃত্য নিয়েই তিনি পৃথিবীর একুশটির বেশি দেশে ভ্রমণ করেছেন। আজিজ রেজার হাত ধরে অনেক নবীন নায়ক নায়িকা চলচ্চিত্রে প্রবেশ করেন। তবে এদের মধ্যে সবচেয়ে সাফল্য লাভ করেন শাকিব খান।

এমআই/এমএমএফ/এমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।