খুলনার ১৩৪তম জন্মদিনে বর্ণাঢ্য র‌্যালি


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ২৫ এপ্রিল ২০১৬

উৎসবে আমেজে খুলনা জেলার ঐতিহ্যের ১৩৪ বছর পালন করছে খুলনাবাসী। ১৩৪ বছর পূর্তিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে নগরীতে বের হয় বর্ণাঢ্য র‌্যালি।

সোমবার সকাল সাড়ে ৯ টায় মহানগরীর মজিদ সরণী এলাকায় উন্নয়ন কমিটির নিজস্ব কার্যালয়ের সামনে থেকে খুলনার প্রাকৃতিক ও ঐতিহ্য সম্বলিত র‌্যালিটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে  উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, জেলা প্রশাসক নাজমুল আহসান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও খুলনা সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র মো. মনিরুজ্জমান মনি, ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস, উন্নয়ন কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, মহাসচিব শেখ মোশাররফ হোসেনসহ নগরীর বিশিষ্টজনরা।  

Khulna

এছাড়া দিবসটি উপলক্ষে দুপুরে মেজবান, শিববাড়ি মোড়ে সন্ধ্যা সাড়ে ৬ টায় আলোচনা সভা ও সন্ধ্যা সাড়ে ৭ টায় সাংস্কৃতিক অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৮৪২ সালে যশোর জেলা থেকে আলাদা হয়ে খুলনা মহাকুমা ও পরে ১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা জেলা হিসেবে স্বীকৃতি পায়। সাতক্ষীরা, নড়াইল, খুলনা ও বসিরহাট মহাকুমার অংশ নিয়ে প্রেসিডেন্সি বিভাগের অধীনে খুলনা জেলার যাত্রা শুরু হয়। ১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা জেলার গেজেট নোটিফিকেশন হয় বলে জানান বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান।

আলমগীর হান্নান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।