চুমকির নতুন পরিচয়

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ০৮ জুন ২০২৪

দর্শকপ্রিয় অভিনেত্রী নাজনীন হাসান চুমকি। এবার তিনি তার ভক্ত-অনুরাগীদের কাছে নতুন পরিচয়ে ধরা দিলেন। তিনি ‘নাজনীন হাসান চুমকি’ থেকে ‘ডক্টর নাজনীন হাসান চুমকি’ হয়েছেন। অর্থাৎ, সম্প্রতি এ অভিনেত্রীর নামের সঙ্গে নতুন পরিচয় যুক্ত হয়েছে। তিনি ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন।

জানা গেছে, নাজনীন হাসান চুমকি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার বিষয়বস্তু ছিল ‘বাংলাদেশের শিশু থিয়েটার চর্চা (১৯৯১-২০১০)’।

এ প্রসঙ্গে চুমকি গণমাধ্যমে প্রতিক্রিয়ায় জানান, এটা তার জন্য খুবই আনন্দের খবর। এজন্য তাকে দীর্ঘ একটা যাত্রার মধ্যে দিয়ে যেতে হয়েছে।

আরও পড়ুন:

নাজনীন হাসান চুমকি বলেন, ‘মূলত আমি একজন থিয়েটারকর্মী। থিয়েটার থেকেই আমার জীবনের প্রায় সব শেখা। মা-বাবার কাছ থেকে বুনিয়াদি শিক্ষা পেয়েছি। স্কুল থেকে শিখেছি। পরে থিয়েটারে যাই। সেখান থেকেই আমি হয়ে উঠেছি।’

তিনি আরও বলেন, ‘আমার জীবনের মূল্যবোধ, উদ্দেশ্য, মানুষের সঙ্গে মেশা, এই যে কথা বলছি, এটাও শিখেছি। কিন্তু মানুষ থিয়েটারে খুব বেশি সাবলীল নন, কেউ কেউ মিশতে ভয় পান। এসব ক্ষেত্রে থিয়েটার কতটা ভূমিকা পালন করে, কতটা সহায়ক, সেটাই আমি বোঝার চেষ্টা করেছি। এটা নিয়ে আমি ভবিষ্যতে কাজ করতে চাই।’

নাজনীন হাসান চুমকি অভিনয়ের পাশাপাশি নির্মাতা ও লেখক হিসেবেও সুনাম কুড়িয়েছেন। ১৯৯৭ সালে বিজ্ঞাপন দিয়ে শোবিজে যাত্রা শুরু করেন এ অভিনেত্রী। তিনি সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ২০০৬ সালে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।