আফজালের কবিতায় তানভীরের গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ০৮ জুন ২০২৪

অভিনয় ও নির্মাণের পাশাপাশি ছবি আঁকায় সিদ্ধহস্ত। পাশাপাশি লেখালেখিতেও পারদর্শী অভিনেতা আফজাল হোসেন। এবার তার লেখা কবিতা থেকে তৈরি হলো গান। শিরোনাম ‘কবে ও কীভাবে’। আফজাল হোসেনের কাব্যগ্রন্থ ‘আমরা ধুলোকাদার আমরা আদর্শলিপির’ থেকে নেওয়া হয়েছে গানের কবিতাটি। এটি গেয়েছেন তানভীর তারেক, সুর এবং সংগীতায়োজনও করেছেন তিনি।

নতুন এ গান নিয়ে তানভীর তারেক বলেন, ‘আফজাল ভাইয়ের সঙ্গে বিভিন্ন সময়ে বিচ্ছিন্নভাবে অনেক কাজ হয়েছে। তার নির্মিত প্রথম সিনেমাতেও অভিনয় করেছি। সেখান থেকে হঠাৎ করে প্রস্তাব দিলাম তার একটি কবিতাকে গানে রূপান্তরের। তিনি সম্মতি জানালেন। কবিতাটি গানে রূপান্তরের জন্য সংযোজন-বিয়োজন করা হলো। গিটার-পিয়ানো বাজিয়ে একটি ডেমো ভয়েজ দিয়ে শোনার জন্য আফজাল হোসেনকে পাঠালাম। তিনি তখন যুক্তরাষ্ট্রে’।

আরও পড়ুন:

আফজালের কবিতায় তানভীরের গান

সেখানেই শুনলেন গানটি। খুব পছন্দ করলেন। এভাবেই গানটি তৈরি হলো। রোমান্টিক ঘরানার একটি গান। গানের কথাগুলো এমন— ‘আমার দিকে তাকিয়ে নেই তুমি, তুমি কান পেতে আছ কোলাহলে’। চমৎকার একটি গল্প আছে গানটিতে। আফজাল হোসেনের মতো গুণীজনের সঙ্গে আমার একটি স্মৃতিস্মারক হয়ে থাকবে গানটি।’

অন্যদিনে গানটি প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘তানভীরের বিভিন্ন সৃজনশীল পাগলামি আমার ভালো লাগে। এটিও ওর একটা অংশ। ভালো কিছু হোক। সেই চাওয়াকে রেখেই আমি অনুপ্রেরণাটুকু দিতে পারি।’

ঈদুল আজহা উপলক্ষে সাউন্ডস অব তানভীর নামের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে কবে ও কীভাবে শিরোনামের গানটি। বিশ্বব্যাপী গানটি বিভিন্ন আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ডিস্ট্রিবিউট করবে স্বাধীন মিউজিক অ্যাপ। এটির মিউজিক ভিডিও নির্মাণ করছেন ইয়ামিন ইলান।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।