আমেরিকা ও কানাডায় ‘কাজলরেখা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ৩১ মে ২০২৪

মৈমনসিংহ গীতিকা অবলম্বনে নির্মিত হয়েছে ‘কাজলরেখা’ সিনেমাটি। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত সিনেমাটি গত রোজার ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে । তবে বাণিজ্যিক সাফল্য না পেলেও দর্শকের কাছে প্রশংসিত হয়েছে ‘কাজলরেখা’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স কোর্সের পাঠ্যসূচিতেও অন্তর্ভুক্ত করা হয়েছে সিনেমাটিকে। এবার ‘কাজলরেখা’ স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় কানাডা ও আমেরিকার বড় পর্দায় মুক্তি পাচ্ছে আজ। প্রথম সপ্তাহে সিনেমাটি চলবে কানাডার ৮ ও আমেরিকার ১৭টি প্রেক্ষাগৃহে। হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগুলোতে আরও থিয়েটার যোগ হতে পারে বলে আশাবাদী আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব। 

আরও পড়ুন

অলিউল্লাহ সজীব বলেন, ‘যারা প্রবাসে থাকেন, বহু ভাষা ও সংস্কৃতির মাঝে নিজের দেশকে খোঁজেন। তাদের মাঝে ‘কাজলরেখা’ সাড়া জাগাতে পারে। মুক্তির আগেই তাদের মাঝে বেশ আগ্রহ দেখতে পাচ্ছি।’

সিনেমায় রয়েছে দুই ডজন গান। সংগীত পরিচালনায় ইমন চৌধুরী। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, রাফিয়াথ রশিদ মিথিলা, খায়রুল বাসার, গাউসুল আলম শাওন, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, সাদিয়া আয়মান প্রমুখ।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।