দলিত ক্রিকেটারের ভূমিকায় অজয়

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ৩১ মে ২০২৪

বলিউড নায়ক অজয় দেবগন ‘ময়দান’ সিনেমায় কোচ রহিম সাহেবের ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন। এবার আরও একটি স্পোর্টস ড্রামায় দেখা যাবে এ নায়ককে। তবে এবার ফুটবলের মাঠ থেকে ক্রিকেট অঙ্গনে আসতে যাচ্ছেন।

এবার অজয়কে দেখা যাবে ভারতে প্রথম দলিত ক্রিকেটার পালওয়াঙ্কার বালুর ভূমিকায়। এ সিনেমাটি নির্মাণ করবেন তিগমাংশু ধুলিয়া। প্রযোজক প্রীতি সিনহা নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ এই সংবাদ প্রকাশ করেছেন।

চলতি বছরের শেষে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ইতিহাসবিদ রামচন্দ্র গুহ রচিত ‘আ কর্ণার অফ আ ফরেন ফিল্ড’ বইটিকে অবলম্বন করে নির্মাণ হবে পালওয়াঙ্কার বালুর বায়োপিক।

আরও পড়ুন

ভারেতর দলিত সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে পুণেতে মাঠকর্মী হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। তবেপরে ১৮৯৬ সালে হিন্দু জিমখানার হয়ে খেলেন। ক্রিকেট ক্যারিয়ার শুরুয়াতের আগে তাকে যেভাবে শ্রেণি বৈষম্যের শিকার হতে হয়েছিল, সেই সংগ্রামের কাহিনিই এ সিনোময় ফুটিয়ে তুলবেন নির্মাতা তিগমাংশু ধুলিয়া।

দলিত ক্রিকেটারের ভূমিকায় অজয়

ভারতের প্রথম দলিত ক্রিকেটারকে নিয়ে সিনেমায় দর্শকরা নিতুন কিছু পাবে। অজয় দেবগনের এ স্পোর্টস ড্রামার দিকেও যে ক্রীড়াদুনিয়ার নজর থাকবে-এটা বলাই যায়।

অজয় সৈয়দ আবদুল রহিম সাহেবের ভূমিকায় অভিনয় করে চলচ্চিত্র ভুবনে তো বটেই এমনকী সিনে সমালোচকদেরও প্রশংসা লাভ করেছিলেন। এবার পালওয়াঙ্কার বালুর ভূমিকায় দলিত সম্প্রদায়ের সংগ্রাম কতটা ফুটিয়ে তুলতে পারেন, তা দেখার জন্য অপেক্ষায় আছেন অজয় ভক্তরা।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।