পার্বতী বাউলকে নিয়ে নির্মিত হচ্ছে ‘জয়গুরু’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ০২ মে ২০২৪

দুই বাংলাসহ আন্তর্জাতিক অঙ্গনে বাউল সংগীতকে ছড়িয়ে দিতে অনন্য ভূমিকা রাখছেন ভারতের পার্তবী বাউল। এ শিল্পী ফোন ধরেই বলেন ‘জয়গুরু’, দেখা হলেও তাই। বিদায় দেওয়ার সময়ও বলেন ‘জয়গুরু’! এবার তার জীবনী অবলম্বনে নির্মাণ করা হচ্ছে একটি বায়োপিক। নাম রাখা হয়েছে ‘জয়গুরু’।

হিন্দিতে তৈরি হবে ‘জয়গুরু’ সিনেমাটি। এটি পরিচালনা করবেন টালিউডের অভিনেতা ও পরিচালক সৌম্যজিৎ মজুমদার।

কিছুদিন আগে নিউইয়র্কের টাইমস স্কোয়ারে তার সংগীত পরিবেশনের পর পার্বতী নিজের মুখে এ সিনেমার কথা ঘোষণা করেছেন। সৌম্যজিৎ অভিনেতা হিসেবে টালিউডের পরিচিত মুখ। এর আগে তিনি ‘হোমকামিং’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন।

পার্বতী বাউলকে নিয়ে নির্মিত হচ্ছে ‘জয়গুরু’

এ প্রসঙ্গে সৌম্যজিৎ ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘তার সঙ্গে প্রথম আলাপের পর থেকেই আমার ইচ্ছেটা প্রবল হয়। তারপর এক বছর ধরে তার আশ্রমে যাতায়াত শুরু করি। চিত্রনাট্য তৈরি করি।’ পার্বতীর মতো শিল্পী তাকে এই কাজে অনুমতি দিয়েছেন বলেও তার প্রতি কৃতজ্ঞতা জানালেন সৌম্যজিৎ।

এ সিনেমার কাঠামো নিয়ে এখনই বিশদভাবে কথা বলতে রাজি নন নির্মাতা। তবে সৌম্যজিৎ জানান, গল্পে একজন বাউল শিল্পীর (রাধিকা) সঙ্গে মুম্বাইয়ের একজন সংগীত পরিচালকের (ঋত্বিক) কাজের সূত্র ধরে এগিয়ে যাবে গল্প।

রেকর্ডিং স্টুডিওতেই বাউল শিল্পীর মুখে তার অতীত জীবনের কাহিনি দেখা যবে। সৌম্যজিতের ভাষ্য, ‘এক সময় হঠাৎই শিল্পী নিরুদ্দেশ হন। কেন? তার উত্তর থাকছে সিনেমায়।’

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।