নায়ক এবার মজনু ডাকাত!


প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৭ এপ্রিল ২০১৬
ছবি: মাহবুব আলম

পরনে কালো কুর্তা, মাথায় বাহারি নকশার পাগড়ি, হাতে পিস্তল, আঙুলে গোটা চারেক আংটি, পায়ে কালো বুট। দুই হাতের কব্জিতে গিজগিজ করছে গোটা কয়েক ব্রেসলেট। কানে সাদা দুল, পাকানো বড় গোঁফ, মাথায় বেশ লম্বা চুল। তিনি বসে চেয়ারে হেলান দিয়ে পিস্তল ঘুরাচ্ছেন, মাঝেমধ্যে নিশানাও ঠিক করছেন। তার আশপাশে কয়েকজন সহযোগী শটগান নিয়ে টহল দিচ্ছেন আস্তানার চারপাশ। যেন বাইরে থেকে কাক-পক্ষীও টের না পায় ভিতরে একদল ডাকাতের আস্তানা।

রবিবার দুপুরে এফডিসির দুই নাম্বার ফ্লোরে ঢুঁ মারতেই এমন দৃশ্য দেখা গেল। চারদিকে সুনসান নীরবতা। এতক্ষণ যার বেশ ভূষার কথা বলা হচ্ছে তিনি আর কেউ নন, অভিনেতা অমিত হাসান। ডাকাত সর্দার!

একসময়ের জনপ্রিয় নায়কের এমন ভয়ানক ডাকাত বেশে কেন? উত্তরটা দিলেন অমিত হাসান নিজেই। বললেন, ‘এটা ‘সুলতানা বিবিয়ানা’ ছবির একটি দৃশ্য। সেখানে আমি মজনু ডাকাত চরিত্রে অভিনয় করেছি। আমি একটা ডাকাত দলের সর্দার থাকি। ছবির গল্পের প্রয়োজনেই ডাকাত সাজতে হয়েছে। একটু পরেই শুটিং শুরু হবে।’

amit-hasan

যোগ করে আরো বলেন, ‘এর আগেও আমি অনেকগুলো নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি। তবে এ ধরণের ডাকাতের সর্দারের চরিত্রে অভিনয় করিনি। আমি কিন্তু খুব উপভোগ করছি এই চরিত্রটি। দর্শকরাও মজা পাবেন বলেই বিশ্বাস।’

‘সুলতানা বিবিয়ানা’ ছবিটি পরিচালনা করেছেন ছোট পর্দার পরিচিত নির্মাতা হিমেল আশরাফ। ‘সুলতানা বিবিয়ানা’র মাধ্যমেই তিনি প্রথম চলচ্চিত্র নির্মাণ করছেন। তিনি বলেন, ‘ছবি হিট হবে না ফ্লপ হবে, সেটা আমার হাতে নেই। কিন্তু ছবি দেখে দর্শক কাঁদবে কি না, উত্তেজনায় নখ কামড়াবে কি না- সেসব আমার হাতে আছে। আমি সেই চেষ্টা করছি। আমরা চাইছি দর্শককে পূর্ণ বিনোদন দিতে। দু-চারটা সিনেপ্লেক্সে ছবি চলবে, এমনটা চাই না। চাই সব ধরনের দর্শক আমার ছবি দেখুক। সেজন্য সবার রুচির কথা মাথায় রেখে ছবিটি নির্মাণ করছি।’

‘সুলতানা বিবিয়ানা’ ছবির মূল ভূমিকায় থাকছেন বাপ্পী ও আঁচল। ছবির গল্প ও চিত্রনাট্য সাজিয়েছেন ফারুক হোসেন, প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

amit-hasan

হিমেল আশরাফ আরো বলেন, ‘ছয় মাস বিরতি দিয়ে গতকাল শনিবার, ১৬ এপ্রিল থেকে আবারো ছবিটির শেষ লটের শুটিং শুরু করেছি। আর দু-তিন দিন করলেই দৃশ্যধারণের কাজ শেষ হবে। আসছে রোজা ঈদে ছবিটি মুক্তি দিতে চাই।’

‘সুলতানা বিবিয়ানা’ ছবিটি রোমান্টিক গল্পের উপর নির্ভর করে নির্মিত হচ্ছে। গল্পে দেখা যাবে, একটি ছেলে ফুল চাষ কিভাবে করে, তা শিখতে চায়। তাই সে ঢাকার অদূরে একটি গ্রামে একজন ফুল চাষীর কাছে প্রশিক্ষণ নিতে থাকে। এরই মধ্যে পাশের ক্ষেতের ফুল চাষীর মেয়ের প্রেমে পড়ে যায়। এরপর ঘটনার আবর্তে ঘটতে থাকে নানা ধরনের ঘটনা।

হিমেল আশরাফ আরও জানান এ ছবিতে মোট গান থাকছে পাঁচটি। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন হাবিব ওয়াহিদ, ন্যানসি, আরেফিন রুমী, কলকাতার শিল্পী আকাশ সিনহা প্রমুখ।

বাপ্পী-আঁচল, অমিত হাসান ছাড়াও ছবিতে অভিনয় করেছেন মামুনর রশীদ, মাহমুদুল ইসলাম মিঠু, মিশা সওদাগরসহ আরো অনেকে।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।