জেনেভা চলচ্চিত্র উৎসবে যাচ্ছে কৃষ্ণপক্ষ


প্রকাশিত: ০৭:০৮ এএম, ১৭ এপ্রিল ২০১৬

প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনা করেই বাজিমাত করেছেন মেহের আফরোজ শাওন। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তিনি নির্মাণ করেছেন ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটি।

এতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন রিয়াজ ও মাহি। ঢাকাই ছবির নতুন এই জুটিকে সাদরে গ্রহণ করেছেন দর্শক। ছবিটিও সব মহলে সমাদৃত হয়েছে।

এবার দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে প্রদর্শিত হতে যাচ্ছে ‘কৃষ্ণপক্ষ’। শাওন জানালেন, জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১১তম অধিবেশনে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে ছবিটি।

চলচ্চিত্র উৎসব কমিটির পক্ষ থেকে জানানো হয়, এবারের উৎসবে মোট ৪টি ভেন্যুতে ৩০টি দেশের ৮০টি পূর্ণদৈর্ঘ্য ও ৩০টি ডকুমেন্টারি প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। এরমধ্যে বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে।

গেল ১১ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ রবিবার বিকাল ৪টায় জেনেভায় বহুল পরিচিত গ্রথলি প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হবে।

জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১১তম অধিবেশনে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের পক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ তিন সদস্যের প্রতিনিধি দল জেনেভায় পৌঁছেছেন। প্রতিনিধি দলে আছেন কনা রেজা ও চ্যানেল আইয়ের বিক্রয় ও বিপণন বিভাগের পরিচালক ইবনে হাসান খান।

বিগত বছরের মতো এবারও জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মিডিয়া পার্টনার চ্যানেল আই।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।