পোস্টার বিতর্ক নিয়ে মুখ খুললেন রনি


প্রকাশিত: ০৮:২৫ এএম, ১৬ এপ্রিল ২০১৬

পোস্টার নকলের অভিযোগ উঠেছে মুক্তির অপেক্ষায় থাকা ‘আইসক্রিম’ ছবির বিরুদ্ধে। এর জন্য সমালোচনার কাঠগড়ায় ছবিটির নির্মাতা রেদওয়ান রনি।

বিতর্ক উঠে মুক্তি প্রতীক্ষিত ছবিটির একটি পোস্টার হলিউড ও বলিউডের দুটি বিখ্যাত ছবির পোস্টারের নকল। মূলত, ক্যারি গ্র্যান্ট, ক্যাথারিন হেপবার্ন ও জেমস স্টুয়ার্টের অস্কারজয়ী ছবি ‘দ্য ফিলাডেলফিয়া স্টোরি’ আর সালমান খান ও রানী মুখার্জি অভিনীত ‘হ্যালো ব্রাদার’ ছবির পোস্টারের সঙ্গে মিল পাওয়া গেছে।

এই মিল দেখেই ক্ষেপেছেন চলচ্চিত্রপ্রেমীরা। তারা সরাসরি রনিকে নকলের দায়ে অভিযুক্ত করে তার মেধা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে এ বিষয়ে দীর্ঘ দুইদিন নিরব থাকলেও আজ শনিবার মুখ খুলেছেন তিনি।

রনি গণমাধ্যমে বলেন, ‘অন্য কোনো ছবির পোস্টারের সঙ্গে আমার ছবির পোস্টার ডিজাইন মিলে যাওয়াটা কাকতালীয় ঘটনা। প্রেমের ছবির গল্পের ক্যানভাস কিন্তু একটাই। এ ধরনের ছবির পোস্টারে সাধারণত নায়ক-নায়িকা অন্তরঙ্গ হয়ে থাকে। পৃথিবীতে এমন অনেক পোস্টার হয়েছে যেগুলোর মধ্যে মিল পাওয়া যায়। এখন আমার পোস্টার নিয়ে ফেসবুকে কথা হচ্ছে। এটা আমার প্রচারে বরং কাজেই লাগছে। লোকজন কথা বলুক, আমি এটাকে ইতিবাচকভাবেই নিয়েছি।’

রনি জানান, তিনটি পোস্টারে সাদৃশ্য পাওয়া যাবে এমনটা জানলে তিনি অবশ্যই অন্য কোনো ডিজাইন পছন্দ করতেন। সমালোচনা শুনে বসে থাকা নয়, ছবিটিকে দর্শকের কাছাকাছি নিয়ে যাওয়ার জন্য খেটে চলেছে ‘আইসক্রিম’ টিম। তাদের বিশ্বাস ছবিটি দেখার পর এসব ঘটনা কেউ মনে রাখবেন না।’

‘চোরাবালি’র পর এটি রেদওয়ান রনির দ্বিতীয় ছবি। আগামী ২৯ এপ্রিল দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। এ মুহূর্তে চলছে প্রচারণার কাজ। পহেলা বৈশোখে দেখা দেছে ছবিটির অভিনব প্রচার। একটি আইসক্রিম উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা রঙ ও ডিজাইনের লিফলেট বিলি করতে দেখা গেছে ‘আইসক্রিম’ ছবিটির পোস্টারসহ।

‘আইসক্রিম’ যৌথভাবে প্রযোজনা করেছে পিংপং এন্টারটেইনমেন্ট, পপর্কন ও টপ অব মাইন্ড। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রেদওয়ান রনি নিজেই। অভিনয় করেছেন ওমর সানি, দিতি ও এটিএম শামসুজ্জামান। প্রধান তিন চরিত্রে আছেন নবাগত উদয়, রাজ ও তুশি। ট্রেলার ও গানের সুবাদে এরই মধ্যে ‘আইসক্রিম’ অনেকের নজর কেড়েছে।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।