চলে গেলেন বলিউডের জনপ্রিয় প্রযোজক ধীরজলাল শাহ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ১২ মার্চ ২০২৪

শোকের খবরে আবারও আচ্ছন্ন বিনোদন ভুবন। চলে গেলেন বলিউডের আলোচিত প্রযোজক ধীরজলাল শাহ। এ চলচ্চিত্র প্রযোজকের ভাই হাসমুখ তার মৃত্যুর তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ প্রঙ্গে তিনি জানিয়েছেন, মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তার (ধীরজলাল শাহ) ৷ কিন্তু তাকে আর বাঁচানো গেল না। ১১ মার্চ না অনন্তের পথে পাড়ি জমালেন চলচ্চিত্র প্রযোজক ধীরজলাল শাহ।

আরও পড়ুন

চলচ্চিত্র প্রযোজক ধীরজলাল শাহের ভাই হাসমুখ আরও জানান, কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন তিনি। তারপরই ফুসফুসের সমস্যা তৈরি হয়েছিল। মৃত্যুর আগে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২০ দিনে তার স্বাস্থ্যের আরও অবনতি হয়েছিল এবং তাকে আইসিইউতে ভর্তি করতে হয়েছিল।

আইসিইউতে ভর্তি করার পর কিডনি ও হার্টের কাজ করাও বন্ধ করে দেয়। শেষে মাল্টিপল অর্গান ফেইলিওর হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। প্রযোজকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

নব্বইয়ের দশকে একাধিক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন প্রযোজক ধীরজলাল শাহ। অক্ষয় কুমারের ‘খিলাড়ি’, অজয় দেবগন অভিনীত ‘বিজয়পথ’, সানি দেওল, প্রীতি জিনতা, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ‘দ্য হিরো: লাভ স্টোরি অফ এ স্পাই’ সিনেমার রয়েছে এ প্রযোজিত সিনেমায় তালিকায়। তার মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন পরিচালক অনিল শর্মা।

আরও পড়ুন

গভীর শোক প্রকাশ করে তিনি বলেন, তিনি শুধু একজন ভালো প্রযোজকই ছিলেন না, একজন খুব ভালো মনেরও মানুষ ছিলেন। বলিউডে এমন কিছু সিনেমা উপহার দিয়েছেন, যেগুলো তখনকার চলচ্চিত্র জগতে বিপ্লবের মতো ছিল। আমরা সবাই তোমাকে মিস করব।

অমিতাভ বচ্চনের শাহেনশাহ মুক্তি পাওয়ার পর কীভাবে ধীরজলালের জীবন বদলে গিয়েছিল প্রযোজক হরিশ সুগন্দও স্মরণ করেছেন। প্রযোজক হরিশ সুগন্দও ধীরজলাল শাহের মৃত্যুতে শোকপ্রকাশ করে বলেন, তিনি খুবই ভালো মানুষ ছিলেন।

ধীরজলাল শাহর কাছে বলিউডের প্রায় সব সিনেমার ভিডিও স্বত্ব ছিল। ‘শাহেনশাহ’র ভিডিও স্বত্ব কেনার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তার কাছে প্রায় সব সিনেমার স্বত্ব ছিল। ধীরজলাল শাহর মুত্যুতে বলিউড একজন সিনেমাপ্রেমীকে হারালো।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।