সালতামামি ২০২৩

রাজনীতি ও নির্বাচনের মাঠে সরব তারকারা

মিজানুর রহমান মিথুন
মিজানুর রহমান মিথুন মিজানুর রহমান মিথুন , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৩ ডিসেম্বর ২০২৩

চলতি বছর শোবিজে অন্য ঘটনার পাশাপাশি তারকাদের নির্বাচনের অংশগ্রহণের জন্য মনোনয়ন সংগ্রহ আলোচনায় এসেছে। এর আগে এত সংখ্যক শোবিজ তারকার নির্বাচনের জন্য মনোনয়ন কিনতে দেখা যায়নি। বিষয়টি ভক্তদের মাঝে বেশ সাড়া ফেলেছে।

মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে থেকে কেউ কেউ দলীয় টিকিট পেয়ে ভোটের মাঠে অংশগ্রহণও করছেন। এখন চলছে নির্বাচনের জন্য তাদের প্রচার-প্রচারণা।

আরও পড়ুন: দল পাল্টালেন হিরো আলম, নির্বাচন করবেন ‘ডাব’ প্রতীকে

আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তারকাদের ভক্তরা আশা করছেন তাদের প্রিয় তারকা ভোটের মাঠেও জয়ী হয়ে আসবেন।

গত ২৬ নভেম্বর বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নের তালিকা ঘোষণা করেন। এতে অভিনেতা আসাদুজ্জামান নূর নীলফামারী-২, ঢাকা-১০ আসন থেকে চিত্রনায়ক ফেরেদৗস আহমেদ ও মানিকগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

আরও পড়ুন: নির্বাচনী কার্যক্রম শুরু করলাম: মাহিয়া মাহি

শোবিজের আরও অনেক তারকা আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছিলেন। তাদের অনেকেই মনোনয়ন পাননি। এদের মধ্যে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী মাহিয়া মাহি। অভিনেতা সিদ্দিকুর রহমান ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের ফরম সংগ্রহ করেছিলেন।

অন্যদিকে বরিশাল-৩ আসনের মনোনয়ন কিনেছিলেন চিত্রনায়ক রুবেল। গত নির্বাচনেও ‘বাগেরহাট-৩’ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান। মনোনয়ন না পেলেও এলাকায় তিনি নানান সামাজিক কর্মকাণ্ড চালিয়ে গেছেন। একই আসন থেকে দলটির মনোনয়ন ফরম তুলেছেন এ চিত্রনায়ক।

জনপ্রিয় কণ্ঠশিল্পী, অভিনেতা ও পরিচালক এসডি রুবেল মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। আওয়ামী লীগের হয়ে ঢাকা-৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন এ তারকা। ‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা সামসুন্নাহার সিমলা ঝিনাইদহ-১ আসনে প্রার্থী হতে মনোনয়ন ফরম তুলেছিলেন।

ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন অভিনয়শিল্পী, সংগঠক ও রাজনীতিবিদ রোকেয়া প্রাচী।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়নি। পরে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে রাজশাহী-১ আসনের নির্বাচনে অংশ নিচ্ছেন।

জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীও আসন্ন নির্বাচনে অংশ নিয়েছেন।

নতুন রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) হয়ে নির্বাচন করছেন। ডলি সায়ন্তনী তার জন্মস্থান পাবনা-২ আসন থেকে নির্বাচনে অংশ নিয়েছেন। তার নির্বাচনী প্রতীক নোঙর। এখন তিনি নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

আলোচিত ইউটিউবার হিরো আলম। তিনি বগুড়া-৪ আসন থেকে গণঅধিকার পার্টির জাতীয় জোট বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীক নিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন।

নওগাঁ-৩ আসন থেকে চলচ্চিত্র কৌতুক অভিনেতা চিকন আলী স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। অন্যদিকে সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস মাদারীপুর ৩ থেকে কৃষক শ্রমিক জনতা লীগ থেকে গামছা প্রতীকে নির্বাচন করছেন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।