চলচ্চিত্র দিবসকে ঘিরে উৎসবমুখর এফডিসি


প্রকাশিত: ১০:২১ এএম, ০২ এপ্রিল ২০১৬
ছবি: মাহবুব আলম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-তে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। পুরোনো সব কিছুতেই লাগছে নতুনত্বের ছোঁয়া। ধুয়ে মুছে সাফ করা হচ্ছে ময়লা আবর্জনা।

ফেস্টুন-ব্যানারে ছেয়ে গেছে গোটা এলাকা। নির্মাতা কলাকুশলীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে প্রাঙ্গণ। উপলক্ষ্য, আগামীকাল ৩ এপ্রিল চলচ্চিত্র দিবস। এবারের চলচ্চিত্র দিবস উদযাপনের জন্য বর্ণিল আয়োজন করেছে এফডিসি কর্তৃপক্ষ।

FDC

একই সাথে দিনটি আরো উৎসব মুখর করে তুলতে তথ্য মন্ত্রণালয়, জাতীয় চলচ্চিত্র  দিবস উদযাপন কমিটি দিনব্যাপী ভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে। সকাল ১০টায় এফডিসি চত্বরে ‘জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৬’র শুভ উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এমপি।

FDC

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, এমপি এবং তথ্য সচিব মরতুজা আহমদ।

এ প্রসঙ্গে এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ বলেন, ‘এবারের জাতীয় চলচ্চিত্র দিবসের স্লোগান ‘ডিজিটাল চলচ্চিত্র সম্ভাবনার নতুন দিগন্ত’। আমাদের চলচ্চিত্র এখন ডিজিটাল যুগে প্রবেশ করেছে। মূলত এ বিষয়টিকে প্রধান্য দিয়েই সব আয়োজন সাজানো হয়েছে। উৎসবমুখর পরিবেশে দিবসটি পালন করার জন্য এফডিসি কর্তৃপক্ষ, তথ্য মন্ত্রণালয়, জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটি সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। ইতোমধ্যেই জকালো আয়োজনের প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে। আশা করছি এবারের চলচ্চিত্র দিবস চলচ্চিত্রপ্রেমীদের তাক লাগিয়ে দেবে।’

FDC

চলচ্চিত্র দিবস উপলক্ষে যে সকল অনুষ্ঠানমালার আয়োজন রাখা হয়েছে তারমধ্যে রয়েছে বর্ণাঢ্য র্যালী, সেমিনার, লাইভ টক শো, রেড কার্পেট সংবর্ধনা, মেলা, চলচ্চিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের জন্য নাচ, নাগরদোলা, বায়োস্কোপ প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিনব্যাপী চলচ্চিত্র দিবসের নানা অনুষ্ঠানমালা বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভি সরাসরি সম্প্রচার করবে এবং ইভেন্ট ম্যানেজম্যান্টের দায়িত্বে থাকছে আয়োজক প্রতিষ্ঠান ‘পথিক’।  

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।