‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’

মঞ্চ প্রস্তুত, কিছুক্ষণের মধ্যেই অনুষ্ঠান শুরু

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৪ নভেম্বর ২০২৩

দেশের সিনেমা অঙ্গনের সবচেয়ে সেরা স্বীকৃতি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। আজ (১৪ নভেম্বর) ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ বিজয়ীদের হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে অতিথিরা আসন গ্রহণ করেছেন। প্রস্তুত মঞ্চ, অল্প কিছুক্ষণের মধ্যেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরু হবে।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ উপলক্ষে এক জমকালো অনুষ্ঠানের আয়োজনে করা হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, শুভেচ্ছা বক্তব্য রাখবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরণ শেষে সন্ধ্যা ৭টায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এরপর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ বিতরণী অনুষ্ঠান উপস্থাপনা করবেন ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই তারকা ফেরদৌস-পূর্ণিমা। এতে ঢাকাই সিনেমার একঝাঁক জনপ্রিয় তারকা পারফর্ম করার কথা রয়েছে। এতে থাকছেন নুসরাত ফারিয়া, সাদিয়া ইসলাম মৌ, মাহিয়া মাহি ও তমা মির্জার একক নৃত্য।

এছাড়া থাকছে নতুন প্রজন্মের চলচ্চিত্র তারাকা সাইমন সাদিক-দীঘি, আদর আজাদ-পূজা চেরি, সোহানা সাবা-গাজী নূর ও জায়েদ খান-আঁচলের দ্বৈত নৃত্য।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ অনুষ্ঠানে বালাম ও কোনাল গান গাইবেন। এর নৃত্য পরিচালনার দায়িত্বে রয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ।

গত ৩১ অক্টোবর ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এবার মোট ২৭টি বিভাগে ৩১ জনকে দেওয়া হচ্ছে এ পুরস্কার।

এতে আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনয়শিল্পী খসরু ও রোজিনা। যৌথভাবে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। যৌথভাবে জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।