চলচ্চিত্র উৎসব ঘুরে আসা ফারুকীর সিনেমার আবারও শুটিং

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

নতুন একটি দৃশ্য যুক্ত হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ও অভিনীত আত্মজীবনীমূলক চলচ্চিত্র ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফিত’ সিনেমায়। চলতি মাসেই দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত এশিয়ার গুরুত্বপূর্ণ বুসান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় সিনেমাটি।

এরই মধ্যে সিনেমার গল্প সম্পর্কে ধারণা পেয়ে গেছেন দেশের দর্শকরা। কিন্তু মুক্তির জন্য প্রস্তুত সিনেমাতে কেন আবারও দৃশ্য সংযোজন করছেন এ নির্মাতা?

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়ে মোস্তফা সরয়ার ফারুকী জানিয়েছেন, ‘অকস্মাৎ স্বপ্নে হানা দিলো একটা দৃশ্য। তিশাকে বললাম। ওপরে ওপরে কপট রাগ করলেও সে সবুজ সংকেত দিল। আমরা শুট করলাম দৃশ্যটা।’

সেদিন শুটিংয়ের ফাঁকে করা একটি ভিডিও পোস্ট করেছিলেন তিশাও। সেখানে তাকে বলতে শোনা গেছে, ‘আমি একটা পাগল মানুষের সংসার করি, পাগল ডিরেক্টরের কাজ করেছি। এখন সেটার শাস্তি ভোগ করছি। আমাদের সিনেমার শুটিং হয়ে গেছে, ডাবিং হয়ে গেছে। রিলিজও পেয়ে গেছে, বুসানেও চলে গেছে। এখন হঠাৎ করে মোস্তফা সরয়ার ফারুকীর স্বপ্নে একটা সিন আসছে। সেই সিনটা করতেছি।’

২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমার উদ্বোধনী প্রদর্শনী হয় ৯ অক্টোবর। সে সময় তারা দুজনই ছিলেন কোরিয়ায়।

দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য অমনিবাস চলচ্চিত্র ‘মিনিস্ট্রি অব লাভ’ নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। দুটি সিনেমার একটি তার ও স্ত্রী নুসরাত ইমরোজ তিশার ব্যক্তিজীবনের কাহিনি নিয়ে। সেখানে দেখা যাবে একজন নির্মাতার জীবন, সংসার, সামাজিক নানা চাপ ও সেসব সামলে এগিয়ে যাওয়ার গল্প। একে সরাসরি আত্মজৈবনিক চলচ্চিত্র না বলে ফারুকী এর নাম দিয়েছেন, ‘আত্মজীবনীর মতো কিছু একটা’।

এ সিনেমায় প্রথমবারের মতো অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করছেন ফারুকী। সহশিল্পী তিশার মূল্যায়নে বেশ ভালো অভিনয় করেছেন তিনি।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।