শিল্পী রাজীব স্মরণে শুক্রবার সভা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৩

সদ্য প্রয়াত কবি, শিল্পী ও নির্মাতা রাজীব আশরাফ স্মরণে সভার আয়োজন করেছেন তার বন্ধু ও ভক্তরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় শুক্রবার বিকেল ৫টায় হবে এ সভা।‘হোক কলরব রাজীব স্মরণে’ শিরোনামের এ আয়োজন সবার জন্য উন্মুক্ত।

আয়োজকরা জানিয়েছেন, স্মরণসভায় উপস্থিত থাকবেন রাজীবের বড় ভাই আশরাফুল আলম বাবু, নির্মাতা নুরুল আলম আতিক, কবি-নির্মাতা ঠোকন ঠাকুর, প্রবর রিপন, মুয়ীজ মাহফুজ, সিনা হাসান, আহমেদ হাসান সানি, শিমুল সালাহ্উদ্দিন, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, আলতাফ শাহনেওয়াজ, জয় শাহরিয়ার, সাঈদ জুবেরী, আরাফাত মহসিনসহ কবি-সাহিত্যিক এবং নির্মাতারা।

১ সেপ্টেম্বর মারা যান রাজীব। মাত্র ৩৮ বছর বয়সে তার এই চলে যাওয়া মানতে পারছেন না অনেকে। ক্ষণজন্মা এই গীতিকবির মৃত্যুতে শোক বিরাজ করছে দেশের সংগীত ও চলচ্চিত্রাঙ্গনে। ৪ সেপ্টেম্বর গুলশান ক্লাবে সেলিব্রেটি ক্রিকেট লিগের সংবাদ সম্মেলনেও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। রাজীবের জীবন ও কর্ম নিয়ে দেখানো হয় ছোট্ট অডিও ভিজ্যুয়াল।

এদিকে রাজীবের মৃত্যুর পর সামনে এসেছে তার লেখা অপ্রকাশিত একটি গান ‘আলু-পেঁয়াজের কাব্য’। কথাগুলো এমন ‘সূর্য যদি ওজন মাপে উঠে যেত রোজ/ এই বাজারের যত ধারদেনা, সব হতো শোধ/ আজকে না হয় মেঘলা থাকুক, নাই-বা নামুক বর্ষা/ আজকে না হয় বসন্ত ফুলে সব হৃদয় খরচা/ এই বাজারে আজ সবাই বেচুক ভরসা।’

অর্ণবের গাওয়া এই গানটি অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ ছবিতে ব্যবহারের কথা ছিল। কিন্তু গানটি ছবিতে আর ব্যবহৃত হয়নি। সিনেমায় গানটি এসেছিল ভারতীয় গায়ক শানের কণ্ঠে। আর সুর করেছিলেন অর্ণব। রাজীবের স্মরণে অর্ণবের গাওয়া ওই ভার্সনটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন অমিতাভ রেজা চৌধুরী।

এমআই/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।