সানির ‘গদর-২’ সিনেমার নতুন রেকর্ড

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৮ আগস্ট ২০২৩

সানি দেওল ও আমিশা প্যাটেল অভিনীত ‘গদর-২’ ১১ আগস্ট মুক্তি পেয়েছে। মুক্তির পর থেকেই ব্যাপক ব্যবসা করছে। পাশাপাশি এ সিনেমা একের পর এক রেকর্ড ভাঙছে।

আরও একটি রেকর্ড করেছে সানির ‘গদর-২’ সিনেমা। হিন্দি সিনেমার মধ্যে সর্বকালের সর্বোচ্চ ব্যবসার নিরিখে তৃতীয় স্থানে পৌঁছেছে ‘গদর-২’। পিছনে ফেলল আমির খানের ‘দঙ্গল’ ও যশের ‘কেজিএফ চ্যাপ্টার-২’ সিনেমাকে।

আরও পড়ুন: নতুন সংসদ ভবনে দেখানো হচ্ছে সানি দেওলের ‘গদর-২’

সর্বকালের হিন্দি সিনেমার ব্যবসার আলোকে ‘গদর-২’ তৃতীয় স্থানে জায়গা করে নিল। সেই হিসেবে সানি দেওলের এ সিনেমা পিছনে ফেলল আমির খান অভিনীত ‘দঙ্গল’ ও দক্ষিণের জনপ্রিয় ‘কেজিএফ চ্যাপ্টার-২’ সিনেমাকে।

ফিল্ম সমালোচক ও ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে রবিবার পোস্ট করে জানান ‘গদর-২’ সিনেমার বক্স অফিস কালেকশনের পরিমাণ। ভারতে এ সিনেমা এখনো পর্যন্ত ৪৩৯.৯৫ কোটি অর্থাৎ প্রায় ৪৪০ কোটি রুপি আয় করে ফেলেছে।

আরও পড়ুন: শাহরুখের ‘জওয়ান’ বিশ্বের বৃহত্তম আইম্যাক্স স্ক্রিনে প্রদর্শিত হবে

তরণ আদর্শ লেখেন, ‘কেজিএফ-২’কে টপকে গেল, এরপর আছে ‘বাহুবলী-২’, ‘দঙ্গল’-এর সর্বকালীন আয় পেরিয়ে যাওয়ার পর ‘গদর-২’ পেরিয়ে গেল ‘কেজিএফ-২’ হিন্দির আয়ও। ‘গদর-২’ এখন তৃতীয় সর্বোচ্চ ব্যবসা করা হিন্দি সিনেমা ভারতের। বক্স অফিস রেকর্ড এখনো ভেঙে চলেছে এ সিনেমা তৃতীয় সপ্তাহে শুক্রবার ৭.১০ কোটি, শনিবার ১৩.৭৫ কোটি আয়, অর্থাৎ মোট ৪৩৯.৯৫ কোটি রুপি করেছে।

এর আগে এক্সিবিটর ও ডিস্ট্রিবিউটর সানি খান্না সংবাদ সংস্থা আইএএনএসকে বলেছিলেন, এ সিনেমা সপ্তাহ প্রেক্ষাগৃহের প্রায় ৭৫ থেকে ৮০ শতাংশ ভরিয়ে রেখেছে। এ সিনেমার হাত ধরে এমন অনেক প্রেক্ষাগৃহ প্রাণ ফিরে পেয়েছে যেগুলো বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল। জাতীয় স্তরের মাল্টিপ্লেক্স চেনের কথা বাদ দিলেও, যে সমস্ত ছোট মাল্টিপ্লেক্সে কিছুদিন আগেও ৮ শতাংশ বুকিং হচ্ছিল, সেখানেও ৬০ শতাংশ পূর্ণ হচ্ছে দর্শকাসন, এবং সবটাই ‘গদর-২’-এর জন্য সম্ভব হয়েছে।

একাধিক ট্রেড অ্যানালিস্টের দাবি এ সিনেমার আয় বৃদ্ধি পেয়েছে স্বাধীনতা দিবসের দিন থেকে। ওই দিন ‘গদর-২’ বিপুল ব্যবসা করে। তবে দ্বিতীয় শনিবার সিনেমার আয় পড়ে যায় ৩০ শতাংশ মতো।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।