সম্মাননা পেলেন ফাতেমা তুজ জোহরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৫ এএম, ২৮ আগস্ট ২০২৩

দেশের কিংবদন্তি সংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা। নজরুল গানের শিল্পী হিসেবে তিনি সমাদৃত। তার কণ্ঠে নজরুলসংগীত অনন্য হয়ে শ্রোতার হৃদয় ছুঁয়েছে কালে কালে। দীর্ঘদিন ধরে তিনি সংগীতচর্চা করে যাচ্ছেন। পেয়েছেন দেশ-বিদেশে কোটি শ্রোতার ভালোবাসা। পেয়েছেন অনেক সম্মাননা ও স্বীকৃতি।

সেই ধারাবাহিকতায় তার অর্জনের মুকুটে যোগ হলো আরও এক সাফল্যের পালক। আলোচিত নারীকেন্দ্রিক মিডিয়া এজেন্ট ‘ডেইলি ওমেন বাংলাদেশ’-এর বিশেষ সম্মাননা পেলেন প্রখ্যাত এই সংগীতশিল্পী। গেল ২৫ আগস্ট ধানমন্ডির ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে ‘ওমেন বাংলাদেশ ঈদ ডেজার্ট কুইন’ মঞ্চে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে তাকে এই সম্মাননা জানানো হয়। সংগীতে বিশেষ অবদানের জন্য তাকে আনুষ্ঠানিক সম্মাননা প্রদান করা হয়েছে।

jagonews24

এ ছাড়া রন্ধনশিল্পে বিশেষ অবদানের জন্য রন্ধন বিশেষজ্ঞ শাহিন আফরোজকে সেদিন বিশেষ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম, রন্ধন বিশেষজ্ঞ শাহিন আফরোজসহ কালিনারী অঙ্গনের ২০০ শতাধিক রন্ধনশিল্পী। এ সময় আরও উপস্থিত ছিলেন ডেইলি ওমেন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বাবুল হৃদয়, যুগ্ম আহ্বায়ক হাসিনা আনছার, সদস্য সচিব সুমন চৌধুরী, অনুষ্ঠানের সভাপতি রেহানা পারভিন। আয়োজকদের পক্ষে সংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরার হাতে সম্মাননা স্মারক তুলে দেন সুমন চৌধুরী।

jagonews24

সম্মাননা নিয়ে ফাতেমা তুজ জোহরা বলেন, ‘হুট করে একটি গান হিট হয়ে শিল্পী হওয়া যায় না। সংগীত হলো দীর্ঘদিনের সাধনার বিষয়। সাধক না হতে পারলে গান শিল্পীর হয়, শিল্পীর কাছে গান ধরা দেয় না। সেই সাধনার পথ ধরে চলেছি আমি। কতটুকু কী হতে পেরেছি জানি না। তবে যখন সবাই ভালোবাসে, সম্মান করে, তখন আনন্দ পাই। সাধক হিসেবে নিজেকে আরও বেশি নিবেদিত রাখার প্রেরণা পাই। আমি আনন্দিত সম্মাননা পেয়ে।’ ফাতেমা তুজ জোহরা সম্মাননার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।