দেশি-বিদেশি অর্ধশত গিটারিস্ট নিয়ে আইয়ুব বাচ্চু স্মরণে রুমন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১৬ আগস্ট ২০২৩

তরুণ প্রজন্মের ব্যস্ততম গিটারিস্ট, শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক রুমন হায়াত। তিনি কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু স্মরণে একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এতে তিনি দেশ ও দেশের বাইরের অর্ধশত গিটারিস্ট ও সংগীতশিল্পী নিয়ে আইয়ুব বাচ্চুকে স্মরণ করে তার-ই একটি গান গেয়েছেন।

আরও পড়ুন: হৃদয়ে আজও বাজে গিটারের জাদুকরের সুর

রুমনের আয়োজনে দেশি-বিদেশি এ শিল্পীরা আইয়ুব বাচ্চুর তুমুল শ্রোতাপ্রিয় ‘ঘুম ভাঙা শহরে’ গানটি গেয়েছেন। আজ (১৬ আগস্ট) আইয়ুব বাচ্চুর জন্মদিনে গানটি ডিজিডাল প্ল্যাটফর্মে প্রকাশ করা হবে। এ গানটিতে অংশ নিয়েছেন রিচার্ড রক, রকি, বাবু, আশফাক হোসেইন শাওন, টিনা, দেবিকা, তাসমি, আহমেদ হুমা, শাওয়াল, শাহনেওয়াজ, রানা, রাকেশ, সাইক, ইন্স, জামান, মনি, রিপন, শামীম, শুভ, সজল, হিবাসহ আরও অনেকে।

আরও পড়ুন: আইয়ুব বাচ্চুর যতো অ্যালবাম

এ প্রসঙ্গে রুমন হায়াত জানান, আসলে আমরা যারা গিটার বাজাই তারা প্রায়ই আইয়ুব বাচ্চু ভাইয়ের দ্বারা অনুপ্রাণিত। তাই তার জন্মদিন উপলক্ষে তাকে স্মরণের উদ্দেশ্যে আমাদের এই প্রয়াস। আশা রাখছি, পরে চট্টগ্রামে বাচ্চু ভাইয়ের রুপালি গিটার চত্বরে তার স্মরণে একটি বড় কনসার্টের আয়োজন করব। যেমনটা দেশের বাইরে হয় যেমন, ক্রস রোড গিটার ফেস্টিভ্যাল, ওজফেস্ট বা, ওয়েকনের মতো বড় অনুষ্ঠান।

দেশি-বিদেশি অর্ধশত গিটারিস্ট নিয়ে আইয়ুব বাচ্চু স্মরণে রুমন

রুমন হায়াত ‘ব্লাডোরিয়া’ ও ‘স্বপ্নপথ’ ব্যান্ডের সদস্য। তিনি ২০১৪ সালে ট্রিবিউট টু কনসার্ট ফর বাংলাদেশ নামক সিডি প্রকাশ করেন। ওই অ্যালবামে রুমন হায়াত গেয়েছিলেন জর্জ হ্যারিসন, জোয়ান বায়েজ এবং বব ডিলানেরসহ আরও অনেক শিল্পীর গান। অ্যালবামটি জি-সিরিজ থেকে প্রকাশিত হয় এবং বেশ সমাদৃত এবং আলোচিত হয়েছিল।

এ প্রসঙ্গে রুমন বলেন, উদ্দেশ্য ছিল ওই সব মহান বিদেশি শিল্পী বন্ধুদের সম্মান জানানো যারা আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় একটি কনসার্ট আয়োজন করে বিশ্ববাসীর কাছে আমাদের অসহায়ত্বের কথা তুলে ধরেছিলেন এবং মানবতাবাদী বিশ্বকে জাগিয়ে তুলেছিলেন।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।