ভারতে ‘কাঠগোলাপ’ সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ০৫ আগস্ট ২০২৩

ভারতের দিল্লিতে অনুষ্ঠিতব্য ১১তম জাগরান ফিল্ম ফেস্টিভ্যালে (জেএফএফ) আজ শনিবার (৫ আগস্ট) ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে সাজ্জাদ খান পরিচালিত চলচ্চিত্র ‘কাঠগোলাপ’ । এর আগে সিনেমাটির পোস্টার উন্মোচন করা হয় কান চলচ্চিত্র উৎসবে। তবে এখনো বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়নি। আজ সন্ধ্যায় জেএফএফ উৎসবে প্রথম প্রদর্শিত হবে সিনেমাটি।

এ খবর নিশ্চিত করে সিনেমার পরিচালক সাজ্জাদ খান জানান, ভারতের অন্যতম জনপ্রিয় একটি আন্তর্জাতিক সিনেমা উৎসব এটি। অত্যন্ত সুসংগঠিত জুরিবোর্ডের মাধ্যমে সিনেমাগুলো প্রদর্শনীর জন্য নির্বাচিত হতে হয়। সেখানে ‘কাঠগোলাপ’ সিনেমাটি নির্বাচিত হয়েছে।

ড্রিমল্যান্ড এন্টারটেইনমেন্টের বান্যারে সিনেমাটি প্রযোজনা করেছেন মো. ফরমান আলী। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। সিনেমাটোগ্রাফিতে নাহিয়ান বেলাল।

cinema-3.jpg

প্রযোজক ফরমান আলী বলেন, এটা খুবই ইকিবাচক সংবাদ। আমরা চেষ্টা করবো বিভিন্ন ফেস্টিভ্যালগুলোতে অংশগ্রহণ করতে। সবার সহযোগিতা পেলে অনুপ্রাণিত হবে ‘কাঠগোলাপ’ টিম। তিনটি ভিন্ন ভিন্ন গল্পের সমন্বয়ে নির্মিত হয়েছে ‘কাঠগোলাপ’ সিনেমাটি।

সিনেমায় অভিনেত্রী কেয়া শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন। তিনি বলেন, এটি একটি ভিন্নধর্মী গল্প। চিত্রনাট্য পড়ে অনেক ভালো লেগেছে। যে জনগোষ্ঠীর কথা বলা হবে গল্পে, তাদের আমিও কখনো দেখিনি। সব সময় যে ধরনের গল্পে আমি কাজ করি ‘কাঠগোলাপ’ তার থেকে সম্পূর্ণ ব্যতিক্রমী। সচরাচর এ ধরনের গল্প পাওয়া যায় না।

সিনেমার আরেক গল্পে দেখা যাবে অভিনেত্রী দিলরুবা দোয়েলকে। এ বিষয়ে তিনি বলেন, চিত্রনাট্য যখন হাতে পাই, তখন পুরোটা পড়ে চমকে উঠি। এভাবেই চিন্তাভাবনা করা যায় কিংবা ভাবতে পারে কেউ— এটা মাথায় আসেনি এতদিন। কাজটা করে ভালো লাগছে।

cinema-3.jpg

আরেক নারী চরিত্রে রয়েছেন মেঘলা মুক্তা। তিনি বলেন, পরিচালক সাজ্জাদের ‘সাহস’ দেখেছিলাম। ভালো লেগেছিল। তিনি যখন কাঠগোলাপের চিত্রনাট্য আমাকে দিলেন, পড়ে দেখলাম এই কাজের সঙ্গে থাকা যায়। তাছাড়া আমি চাই সমাজে ইতিবাচক বার্তা দেবে, এমন কাজ করতে।

‘কাঠগোলাপ’ সিনেমায় অভিনয় করেছেন- সাবরিনা সুলতানা কেয়া, রাশেদ মামুন অপু, মেঘলা মুক্তা, সুজন হাবিব, দিলরুবা দোয়েল, এ কে আজাদ সেতু, জামশেদ শামীম, কুন্তল বিশ্বাস প্রমুখ।

এমআই/এমএমএফ/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।