হাবিব মোস্তফার কথা ও সুরে ইভার কণ্ঠে রাগাশ্রয়ী গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০৪ আগস্ট ২০২৩

মিউজিক্যাল রিয়েলিটি শো ‘পাওয়ার ভয়েজ’ খ্যাত সুকণ্ঠী গায়িকা ‘ইসমত আরা ইভা’এরই মধ্যে তার গান দিয়ে শ্রোতাদের হৃদয়ে আসন গড়েছেন। অন্যদিকে ‘হাবিব মোস্তফা’ মরমী গান, সুফি গান, ফোক গানের রচয়িতা-সুরকার হিসেবে মিউজিক ইন্ডাস্ট্রিতে স্বতন্ত্র্য পরিচয় তৈরি করেছেন।

আরও পড়ুন: ‘অঞ্জনা’কে মনির খানের খোলাচিঠি

হাবিব মোস্তফার কথা ও সুরে ইসমত আরা ইভা ‘বিরহী মেঘ’ শিরোনামে একটি গান নিয়ে হাজির হয়েছেন। রাগাশ্রয়ী ধারার এ আধুনিক গানটির সংগীত আয়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। নান্দনিক ভিডিও আকারে ঈগল মিউজিকের ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে।

হাবিব মোস্তফা বলেন, কথা ও সুরের বেশিরভাগ গানই ফোক ঘরানার। তবে আমার নিজের মধ্যে বেশ কিছুদিন ধরে নিজেকে ভেঙ্গেচুড়ে নতুন একটা ফরমেটে দাঁড় করানোর তাগিদ অনুভব করছিলাম। এক কথায় নিজের মূর্তি নিজের হাতে ভাঙার প্রকল্প হাতে নেয়া! মনে হয়েছে কিছু আধুনিক গান করা দরকার।

আরও পড়ুন: ‘খেলা হবে’ নিয়ে আসছেন শামীম ওসমান!

আধুনিক মানে- সেমিক্লাসিক্যাল, রাগাশ্রয়ী ধারার কিছু গান। আমাদের দেশে, বর্তমান প্রজন্মে এ ধরনের কণ্ঠ আছে হাতে গোনা অল্প কয়েকজনের ‘ইসমত আর ইভা’ তাদের মধ্যে অন্যতম। গানটি গাওয়ার সময় ইভা তার কণ্ঠের সুবিচার করেছেন। গানটির সার্বিক বিচারের ভার সমঝদার শ্রোতাদের হাতে ছেড়ে দিলাম।

আরও পড়ুন: এক গানে চার তারকা

গানটি সম্পর্কে ইসমত আরা ইভা বলেন, গান সিলেকশনের বিষয়ে আমি বেশ সতর্ক। একজন শিল্পী হিসেবে ভালো কথা ও সুরের গানের জন্য সব সময় আমি উৎকর্ণ থাকি। হাবিব ভাইয়ের ‘বিরহী মেঘ’ গানটির কথা ও সুর শুনে মনে হয়েছে গানটিতে আমার কণ্ঠমাধুর্য ফুটিয়ে তোলা সম্ভব হবে। গায়কীতে আমি চেষ্টা করেছি, আমার প্রতি শ্রোতাদের প্রত্যাশাকে পূরণ করতে। আশা করি, শ্রোতারা ‘বিরহী মেঘ’ গানটি ভালোভাবেই গ্রহণ করবে।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।