‘আত্মজন স্মৃতি’ সম্মাননা পেলেন মেহরীন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৪ এএম, ০৩ আগস্ট ২০২৩

কলকাতার ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল ক্লাবের ‘আত্মজন স্মৃতি’ সম্মানে সম্মানিত করা হয়েছে সংগীতশিল্পী মেহরীনকে। ১ অগাস্ট ইস্টবেঙ্গল দিবসে বিশেষভাবে সম্মানিত করা হয় তাকে। পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও পৌরমন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সম্মাননা তুলে দেন বাংলাদেশের সংগীতশিল্পী মেহরীন মাহমুদের হাতে।

১ আগস্ট ছিল ইস্টবেঙ্গল ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। ইস্টবেঙ্গল ক্লাব ভারতের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে বিকেল ৪টায় এ পুরস্কার প্রদান করেন। এসময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বামী সুবীরানন্দজী মহারাজ (সাধারণ সচিব, রামকৃষ্ণ মঠ ও মিশন)।

অনুষ্ঠানে যাদের সম্মানিত করা হয় তারা হলেন-
‘ভারত গৌরব’ সম্মানে সম্মানিত করা হবে টাটা সন্স এর চেয়ারম্যান ইমেরিটাস শ্রী রতন টাটা। ব্যোমকেশ বোস মেমোরিয়াল ‘জীবনকৃতি সম্মানে সম্মানিত’ করা হয় প্রাক্তন গোলরক্ষক শ্রী তরুণ বোসকে।

ডা. রমেশ চন্দ্র (নশা) সেন মেমোরিয়াল ‘জীবনকৃতি সম্মানে সম্মানিত’ করা হয় প্রাক্তন ক্রিকেটার শ্রী অরূপ ভট্টাচার্যকে।
অজয় বোস মেমোরিয়াল ‘সাংবাদিক’ সম্মানে সম্মানিত করা হয় প্রদীপ রায়কে। পুষ্পেন সরকার মেমোরিয়াল ‘সাংবাদিক’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী অরুণ সেনগুপ্তকে।

প্রতুল চক্রবর্তী মেমোরিয়াল ‘রেফারি’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী অরুনাভ দাসকে। পঙ্কজ গুপ্ত মেমোরিয়াল ‘রেফারি’ সম্মানে সম্মানিত করা হয় মেহবুব হোসেনকে। বনোয়ারীলাল রায় মেমোরিয়াল ‘বছরের সেরা ফুটবলার’ সম্মানে সম্মানিত করা হয় ক্লেইটন সিলভাকে।

জীবন চক্রবর্তী মেমোরিয়াল ‘বছরের সেরা উদীয়মান খেলোয়াড়ের’ সম্মানে সম্মানিত করা হয় ফুটবলার মহেশ সিং নাওরেমকে। গোপাল বোস মেমোরিয়াল ‘বছরের সেরা ক্রিকেট খেলোয়াড়’ সম্মানে সম্মানিত করা হয় অঙ্কুর পালকে। স্বপন বল মেমোরিয়াল ‘সমর্থক’ সম্মানে সম্মানিত করা হয় সাগ্নিক ব্যানার্জি ও প্রদীপ দাসকে।

‘আত্মজন স্মৃতি’ সম্মানে আরও সম্মানিত হন প্রাক্তন ফুটবলার প্রয়াত মোনেম মুন্নাকে। সম্মাননা গ্রহণ করেন প্রয়াত মুন্নার স্ত্রী ইয়াসমিন মোনেম ও পুত্র আজমান সালিদ, প্রাক্তন খেলোয়াড় বাংলাদেশের শেখ মহম্মদ আসলাম, রুমি রিজভী করিম ও মহম্মদ গোলাম গাউসকে।

এমআই/এমএমএফ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।