‘অঞ্জনা’কে মনির খানের খোলাচিঠি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৫ জুলাই ২০২৩

জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। ‘অঞ্জনা’ শিরোনামে অনেক বিরহের গান গেয়েছেন তিনি। সেই গানগুলো তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। দর্শকরা মনির খানের মুখে বিরহের এ গানগুলো মাঝে মধ্যে গুণ গুণ কর গাইতে পছন্দ করেন। সেই অঞ্জনাকে নিয়ে এবার ফেসবুকে খোলাচিঠি লিখলেন এ শিল্পী।

খোলা চিঠিতে মনির খান লিখেছেন, পাশার দান ঘুরে যায় একদিন, অন্যের প্রতি যে অন্যায় আচরণকে কখনো অন্যায় মনে হয়নি, সেই একই আচরণ যখন নিজের সঙ্গে হলো, আত্ম-উপলব্ধিটা চলেই এলো তোমার ভেতর! এখন অভিযোগও করতে পারছ না। কারণ, যে হাত রক্তমাখা, সেই হাত দিয়ে কি খুনের সাধারণ ডায়েরি লেখা যায়? আবার ক্ষমাও চাইতে পারছ না। কারণ অনেক বেশি দেরি হয়ে গেছে, আফসোস! খুব নীরবে প্রায়শ্চিত্তের রাস্তা খুঁজে নিতে হচ্ছে তোমাকে।

jagonews24

আরও পড়ুন: গ্রামের অখ্যাত যুবক যেভাবে গায়ক মনির খান হয়ে উঠলেন 

মনির খান খোলাচিঠিতে আরও লিখেছেন, অনেকে বলে ‘কারমা’ কিংবা প্রকৃতির প্রতিশোধ, আসলে ওসব কিছু নয়। এটা বোধহয় স্বাভাবিক নিয়মে জীবনের মোড় ঘুরে যাওয়া। ইউটার্ন নিলেই যেমন বাম আর ডান উল্টে যায়; অমন করে উল্টে যায় চিন্তা, বোধ, বিচার, বিবেক আর গলার সুর। অথচ রাস্তার ওপাশে থেকে এপাশের কথা একটু ভাবলেই হয়তো বহুকাল আগের সেই অন্যায়টা হতো না। হয়তো তোমাকে এক বিন্দু প্রায়শ্চিত্তও করতে হতো না। হয়তো কারও জীবন আরেকটু সুন্দর হতো। হয়তো ভয়াবহ তিক্ত একটা অভিজ্ঞতা নিয়ে কাউকে বাঁচতে হতো না। হয়তো স্রষ্টার দুয়ারে জমা হওয়া কারও করুণ আর্তি মর্ত্যের বুকে তোমার জন্য অভিশাপের বৃষ্টি হয়ে নেমে আসত না।

jagonews24

শ্রোতানন্দিত শিল্পী মনির খানের তুমুল জনপ্রিয় গান ‘অঞ্জনা’ এখনো তার জন্য বিশেষ পরিচিতির বাহক হয়ে আছে। এই গায়কের অনেক অ্যালবামে ‘অঞ্জনা’ সিরিজের গানটি ঘুরেফিরে এসেছে। তার অসংখ্য শ্রোতা জানতে চেয়েছেন কে এই অঞ্জনা?

আরও পড়ুন: আমি আর কখনও বিএনপিতে ফিরব না : মনির খান

অঞ্জনা প্রসঙ্গে মনির খান এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমার স্কুলের পাশাপাশি স্কুলে অঞ্জনা পড়ত। সে ছিল ক্লাস সেভেনে। আর আমি ছিলাম নাইনে। আমাদের প্রেম আসলে সেভাবে প্রস্তাব করে হয়নি। একসঙ্গে চলাফেরা, এর মধ্য দিয়ে দারুণ একটা বোঝাপড়া তৈরি হয় দুজনের মধ্যে।’ মনির খানের এই অঞ্জনাকে নিয়ে এখনও ভক্ত-অনুরাগীদের মনে রয়েছে তুমুল আগ্রহ।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।