কলকাতার শ্রোতাদের প্রথমবার গান শোনাবে মেঘদল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৩ জুলাই ২০২৩

দুই বাংলার তরুণদের কাছে জনপ্রিয় ব্যান্ড ‘মেঘদল’। পরাবাস্তব শহর নগরের কথা তাদের গানের পরতে পরতে উঠে আসে। ‘নেফারতিতি’, ‘আকাশ মেঘে ঢাকা’, ‘নির্বাণ’, ‘না বলা ফুল’, ‘তবু, শহুরে জোনাক’, ‘পাথুরে দেবী’ ও ‘এসো আমার শহরে’র মতো বেশকিছু জনপ্রিয় গান তাদের ঝুলিতে।

রোববার (২৩ জুলাই) সন্ধ্যায় কলকাতার শ্রোতাদের প্রথমবার গান শোনাবেন মেঘদল। ২২ ও ২৩ জুলাই ভারতের কলকাতায় অনুষ্ঠিত মৈত্রী কনসার্ট। এ কনসার্টে হেডলাইন ব্যান্ড হিসেবে পারফর্ম করবে মেঘদল। এবার কলকাতার রবীন্দ্র ভবনে বসছে এই কনসার্টের পঞ্চম আসর।

Magdol-(3).jpg

এতে আরও অংশগ্রহণ করবে বাংলাদেশের ব্যান্ড একে রাহুল, ব্যান্ড আফটারম্যাথে। সঙ্গে থাকছে ভারতের ‘কালপুরুষ’, ‘মিসিং লিঙ্ক’, ‘ব্লাড’ ‘ফায়ার ইন দ্য রোডেও’সহ অনেক ব্যান্ড।

আরও পড়ুন: ১৭ বছর পর নতুন গান নিয়ে ফিরছে ব্যান্ডদল রেনেসাঁ

মৈত্রী কনসার্টে অংশগ্রহণ নিয়ে ‘মেঘদল’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী শিবু কুমার শীল বলেন ,আমরা অত্যন্ত গর্বিত এরকম একটি আন্তর্জাতিক পর্যায়ের অনুষ্ঠানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে। আশা করছি আমরা বাংলাদেশের নাম উজ্জ্বল করে আসব।

Magdol-(3).jpg

তিনি আরও বলেন আয়োজকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। খুব ভালো কিছু হতে যাচ্ছে। আগামী ২৬ জুলাই আমার আবার দেশে ফিরবো।

আরও পড়ুন: জনপ্রিয় গানে শেষ হলো মাইলসের চার দশক পূর্তির কনসার্ট

বাংলা রক গান নিয়ে দুই বাংলার বড় আয়োজন ‘মৈত্রী কনসার্ট’। কয়েক বছর ধরে কলকাতায় আয়োজিত হচ্ছে সংগীতের অন্যতম বড় এ উৎসব। বাংলাদেশ ও কলকাতা—দুই জায়গায়ই বেশ জোরালোভাবে রক গানের চর্চা হচ্ছে কয়েক দশক ধরে। মৈত্রী কনসার্ট তাই হয়ে উঠেছে দুই বাংলার রকপ্রেমীদের মিলনস্থল।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।