শিল্পী বুলবুল মহলানবীশের প্রতি সর্বজনের শ্রদ্ধা আজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ এএম, ১৭ জুলাই ২০২৩

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সদ্য প্রয়াত শব্দসৈনিক ও প্রখ্যাত সংগীতশিল্পী বুলবুল মহলানবীশের প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবে আজ (১৭ জুলাই)। এজন্য আজ বেলা ১১টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আনা হবে।

দুপুর ১২টা পর্যন্ত তার মরদেহ এখানে রাখা হবে। এ তথ্য জাগো নিউজকে জানিয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও বিশিষ্ট সংগীতশিল্পী তিমির নন্দী।

শিল্পী তিমির নন্দী জাগো নিউজকে আরও বলেন, সকাল ৯টার দিকে তার মরদেহ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হবে। সেখানে ধর্মীয় আনুষ্ঠনিকতা শেষে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে রাখা হবে। এরপর সবুজবাগ শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।
১৪ জুলাই ভোরে বুলবুল মহলানবীশ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বুলবুল মহলানবীশ দীর্ঘদিন ধরেই বিভিন্ন ধরনের অসুখে ভুগছিলেন।

বুলবুল মহলানবীশ একাধারে কবি ও লেখক সংগীত, নাট্য ও আবৃত্তিশিল্পী হিসেবেও খ্যাতি লাভ করেছিলেন। পাশাপাশি তিনি টেলিভিশন-বেতার-মঞ্চে শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক বিভিন্ন ধরনের অনুষ্ঠান তিনি উপস্থাপনা করতেন।

বুলবুল মহলানবীশ নজরুল সংগীত শিল্পী পরিষদের সহসভাপতি, সাধরণ সম্পাদক রবীন্দ্র একাডেমি। জাতীয় কবিতা পরিষদ, কচিকাঁচার মেল, উদীচী, সেক্টর কমান্ডারস ফোরাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র শিল্পী পরিষদসহ বহু সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি। বুলবুল মহলানবীশ সংগীতচর্চা ও লেখালেখির জন্য বিভিন্ন সম্মাননা ও পদকে ভূষিত হয়েছেন।

এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।